আজকাল ওয়েবডেস্ক: রাজ্যে করোনা পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে। দেশে গত দু'দিন ধরে কোভিড গ্রাফ কিছুটা নিম্নমুখী হলেও রাজ্যে তার কোনও দেখা নেই। তবে গতকাল সামান্য দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কমলেও আজ ফের নতুন রেকর্ড করল সংক্রমণের সংখ্যা। মঙ্গলবার দেওয়া স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৩৯ জন। যা সার্বিক করোনাকালে সর্বাধিক। এনিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্ত হলেন ৮ লক্ষ ৮০ হাজার ৮৯৪। রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ২০ হাজার ৯৪৭। রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা টেস্ট হয়েছে ৫৭ হাজার ৭৪৮ জনের। অন্যদিকে, আশঙ্কা হল মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ১০৭ জনের। যা নিয়ে চিন্তিত চিকিৎসকেরা। তবে গত একদিনে সুস্থও হয়েছেন‌ ১৬ হাজার ৫৪৭ জন। গত একদিনে সুস্থতার সংখ্যা বাড়ায় সুস্থতার হারও বেড়ে হয়েছে ৮৫.২৩ শতাংশ।

এদিকে গত ২৪ ঘন্টায় সর্বাধিক করোনা আক্রান্তের সংখ্যা উত্তর ২৪ পরগনায়। কলকাতাকে পার করে শীর্ষে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯৫৪। দ্বিতীয় স্থানে কলকাতা। সেখানে গত একদিনে মৃত ৩ হাজার ৯১৪। উত্তর ২৪ পরগনায় গত একদিনে মৃত্যু হয়েছে ৩৩ জনের ও কলকাতায় মৃত্যু হয়েছে ৩১ জনের। হাওড়া, হুগলি সহ দক্ষিণ ২৪ পরগনাতেও এক হাজার ছুঁইছুঁই সংক্রমণ। 

করোনার এই বেলাগাম ক্রমবর্ধমান বৃদ্ধির জেরে ক্রমশ খারাপ হচ্ছে রাজ্যের পরিস্থিতি। এদিকে টিকাকরণও হচ্ছে না একাধিক জায়গায়। আংশিক লকডাউনে আরও কড়াকড়ি এনেছে রাজ্য। রাজ্যের অভয়ারণ্য, চিড়িয়াখানাগুলিও বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। সুস্থতার সংখ্যা আশাপ্রদ হলেও মৃতের সংখ্যাতে অশনি সংকেত দেখা দিচ্ছে। যা নিয়ে চিন্তায় প্রশাসন।

জনপ্রিয়

Back To Top