আজকাল ওয়েবডেস্ক:‌ দেশে করোনা সংক্রমণ ফের মাথাচাড়া দিয়েছে। গত সপ্তাহে চার রাজ্যে পর্যবেক্ষক দল পাঠিয়েছিল কেন্দ্র। এবার আরও চার রাজ্যে পর্যবেক্ষক দল পাঠানো হল। উত্তরপ্রদেশ, হিমাচল প্রদেশ, পাঞ্জাব, ছত্তিশগড়ে পরিস্থিতিনিয়ন্ত্রণের জন্য গেল তিন সদস্য বিশিষ্ট এই পর্যবেক্ষক দল।
এই চার রাজ্যে ঠিকমতো করোনা পরীক্ষা হচ্ছে কিনা, রোগীর চিকিৎসা, সংক্রমণ রোধের জন্য কী কী পদক্ষেপ করা হচ্ছে, এসব খতিয়ে দেখবে দলটি। এই চার রাজ্যের যেসব জেলায় সংক্রমণ বেশি, সেখানকার হাসপাতাল ঘুরে দেখবেন পর্যবেক্ষকরা। 
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রামিত হয়েছেন ৪৫ হাজার ২০৯ জন। এখন দেশে মোট আক্রান্তের সংখ্যা ৯০ লক্ষ ৯৫ হাজার ছাড়িয়েছে। হিমাচলে এখন পর্যন্ত আক্রান্ত ৩৮ হাজার জন। শুধু শনিবারই নতুন করে ৯১৫ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৮ জন। 
পাঞ্জাবে এখন পর্যন্ত মারা গেছেন ৪,৫৯৫ জন। আক্রান্ত হয়েছেন এক লক্ষ ৪৫ হাজার ৬৬৭ জন। উত্তরপ্রদেশে শুধু শনিবার মারা গেছেন ২৪ জন। এখন পর্যন্ত পাঁচ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত। ছত্তিশগড়েও দু’‌ লক্ষের বেশি মানুষ আক্রান্ত।
করোনা নিয়ন্ত্রণের জন্য নয়ডা, গুরুগ্রাম, ফরিদাবাদে রাস্তায়ঘাটে করোনা পরীক্ষা করা হচ্ছে। রাজস্থানের বেশ কিছু জেলায় নাইট কারফিউ জারি। 
 

জনপ্রিয়

Back To Top