আজকাল ওয়েবডেস্ক:‌ যতই ডিজিটাল ইন্ডিয়া হোক, এখনও ব্যাঙ্কে গিয়ে অনেক কাজই সারতে হয় সাধারণ গ্রাহকদের। গ্রাহকদের কাছে ব্যাঙ্কিং পরিষেবা দ্রুত পৌঁছে দিতেই এবার বিশেষ ব্যবস্থা নিতে চলেছে কেন্দ্রীয় সরকার। নিউজ ট্র্যাক লাইভ পোর্টালের সূত্রে দাবি করা হয়েছে, এবার থেকে সকাল ৯টায় খুলে যেতে পারে সমস্ত সরকারি ও আঞ্চলিক ব্যাঙ্কের শাখাগুলি। কারণ, গ্রাহকদের কাছে আরও সহজে পরিষেবা পৌঁছে দিতে চান তাঁরা। কেন্দ্রীয় সরকারের অর্থ দপ্তরের ব্যাঙ্ক বিভাগ থেকে এই প্রস্তাবই দেওয়া হয়েছে। 
বর্তমানে ব্যাঙ্কের কাজ শুরু হয় সকাল ১০টা থেকে। সেই সময়টাই একঘণ্টা এগিয়ে নিয়ে আসার কথা বলা হয়েছে। জুন মাসে সমস্ত রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কগুলিকে নিয়ে একটি বিশেষ ভিডিও কনফারেন্সের আয়োজন করে কেন্দ্রীয় অর্থ মন্ত্রক। সেই আলোচনার পরে জুন মাসেই এই নিয়ে প্রস্তাব পাঠিয়ে দেওযা হয়। 
আলোচনাতে মূল বিষয় হিসাবে যেটি উঠে এসেছিল, সেটিতে বলা হয়, সমস্ত ব্যাঙ্কের ক্ষেত্রে গ্রাহকদের পরিষেবা দেওয়াই শেষ কথা। ভারতীয় ব্যাঙ্ক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সেই প্রস্তাব মেনেও নেওয়া হয়। প্রাথমিকভাবে সংগঠনের তরফে সরকারকে তিনটি সময় পরিধির মধ্যে একটিকে বেছে নিতে বলা হয়েছিল। ২৪ জুন আলোচনায় সকাল ৯টা থেকে দুপুর ৩টে, সকাল ১০টা থেকে ৪টে, ও সকাল ১১টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সময় পরিধির কথা বলা হয়েছিল। সম্ভবত এর মধ্যে প্রথমটি গ্রহণ করেছে কেন্দ্র। 

জনপ্রিয়

Back To Top