আজকাল ওয়েবডেস্ক: মৃত্যু হয়েছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল কায়দার প্রধান আয়মান আল জাওয়াহিরির। শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ওসামা বিন লাদেনের পর সবথেকে কুখ্যাত ওই জঙ্গি নেতার। এমনটাই খবর আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে। 
আরব নিউজ এর এক প্রতিবেদনে দাবি করা হয়েছে প্রায় এক মাস আগেই আফগানিস্তানের কোনও এক স্থানে মৃত্যু হয়েছে জাওয়াহিরির। এই সংবাদ সত্যি হলে নিঃসন্দেহে বড় সমস্যার মুখে পড়বে আল কায়দা। ১৯৮৮ সালে পাকিস্তানের পেশোয়ারে ওসামা বিন লাদেনের সঙ্গে যৌথভাবে আল কায়দা প্রতিষ্ঠা করেছিল মিশরীয় চিকিৎসক জাওয়াহিরি। পাকিস্তান ও আফগানিস্তানের একাধিক সূত্র উদ্ধৃত করে আরব নিউজ জানিয়েছে, বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিল আল কয়দা প্রধান। মার্কিন হামলার ভয়ে চিকিৎসার জন কোথাও যেতে পারছিল না সে। তাই একপ্রকার বিনা চিকিৎসায় আফগানিস্তানের গোপন ডেরায় মৃত্যু হয়েছে তার। তবে এনিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেনি আল কায়দা।
উল্লেখ্য, কয়েকদিন আগেই ইজরায়েলের গোয়েন্দা সংস্থার হাতে খতম হয়েছে আল কায়দার সেকেন্ড ইন কম্যান্ডার আবদুল্লা আহমেদ আবদুল্লা ওরফে আবু মহম্মদ আল মাসরি। ইরানের রাজধানী তেহরানের রাস্তায় গাড়ি চালিয়ে যাওয়ার সময় আবদুল্লা ও তার মেয়েকে গুলি করে হত্যা করে এক মোটরসাইকেল আরোহী। 
 

জনপ্রিয়

Back To Top