আজকাল ওয়েবডেস্ক:‌ সময়ের সঙ্গে সঙ্গে ক্ষত ভরে যায়। এটাই স্বাভাবিক নিয়ম। কিন্তু নোট বাতিলের ক্ষেত্রে সেটা উল্টো হবে। সময় যত এগোবে ক্ষত আরও প্রকট হবে। এমনই আশঙ্কা প্রকাশ করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।  এই পরিস্থিতিতে দেশের আর্থিক নীতি নির্ধারণ নিয়ে একটু বেশি মাত্রায় সচেতন হওয়া জরুরি বলে মনে করেন তিনি। সেজন্য সরকারকে অনুরোধও করেছেন তিনি। 
কেন্দ্রীয় অর্থমন্ত্রী তাঁর ফেসবুক পোস্টে মোদির নোট বাতিলের সিদ্ধান্তের সপক্ষে সরব হলেও নোট বাতিলের উদ্দেশ্য যে কালো টাকা ঘরে ফিরিয়ে আনা ছিল না সেকথা পরোক্ষে স্বীকার করে নিয়েছেন। দেশের অর্থনীতিকে সুসঙ্ঘবদ্ধ করতে নোট বাতিল জরুরি ছিল বলে মনে করেন তিনি। নোট বাতিলের কারণেই কর আদায় সহ একাধিক সরকারি পরিষেবা সুষ্ঠু পথে এগোতে পেরেছে বলে মনে করেন জেটলি। 
জেটলির এই পোস্টের পরেই মনমোহন সিং পাল্টা কটাক্ষ করে বলেছেন, ‘‌নোট বাতিলের চিন্তাটাই অশুভ। সরকারের এই অশুভ চিন্তার খেসারত দিচ্ছে কোটি কোটি সাধারণ মানুষ। দিন যত যাবে আরও বেশি করে সেই ক্ষতি প্রকট হবে। নোট বাতিলের কুফল ভোগ করতে হয়েছে সমাজের সব স্তরের মানুষকে। ক্ষুদ্র এবং মাঝারি শিল্প সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই ক্ষতি দু’‌বছর পরেও কাটিয়ে উঠতে পারেননি তাঁরা। শুধু ব্যবসা নয় কর্মসংস্থানেও এর প্রভাব পড়েছে। দেশবাসীকে এই চরম সংকটের মধ্যে ফেলে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী উচিত ক্ষমা চাওয়া।’‌

জনপ্রিয়

Back To Top