আজকাল ওয়েবডেস্ক: দেশ তথা রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যার ফলে হাসপাতালে অক্সিজেন ও বেডের আকাল। রাজ্যে অক্সিজেনের তেমন একটা ঘাটতি না থাকলেও করোনা আক্রান্তের সংখ্যা যে হারে বাড়ছে তা সামাল দিতে বেড পাওয়া যাচ্ছে না কোথাও। যদিও রাজ্য সরকারের তরফ থেকে ৪৯ টি সরকারি এবং বেসরকারি হাসপাতালে বাড়ানো হয়েছে ৫০০০-এরও বেশি বেড। কিন্তু এত কিছুর পরেও রাজ্যে যে হারে লাগাতার সংক্রমণ বাড়ছে তা সামাল দিতে নাজেহাল হচ্ছে স্বাস্থ্যদপ্তর। 

রাজ্যের কোন হাসপাতালে কত বেড খালি রয়েছে, কোথায় মিলবে অক্সিজেন সিলিন্ডার, এই সংক্রান্ত তথ্যের জন্য একটি বিশেষ অ্যাপ তৈরি করেছে রাজ্য  সরকার। হাসপাতালে কোভিড বেডের সংখ্যা, অক্সিজেন কোথায় পাওয়া যাবে তার ঠিকানা সহ নানা জরুরী তথ্য সহজেই পেয়ে যাবেন রাজ্যবাসী।

এপ্রিলের শেষে ইন্টিগ্রেটেড কোভিড ম্যানেজমেন্ট সিস্টেম ভিত্তিক অ্যাপ লঞ্চ করার কথা জানিয়েছিল রাজ্যের স্বাস্থ্য দপ্তর। এবার সেই অ্যাপ গুগল প্লে স্টোরেও পাওয়া যাচ্ছে। Covid-19 West Bengal Government লিখে সার্চ করলেই পাওয়া যাবে এই অ্যাপটি। সেটিকে ইনস্টল করে রেজিস্টার করার পরই যাবতীয় খুঁটিনাটি বিষয় পাবেন এই অ্যাপে।

জনপ্রিয়

Back To Top