Murshidabad: ফারাক্কায় বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, গুলি-সহ গ্রেপ্তার ৫৫ বছরের মহিলা

আজকাল ওয়েবডেস্ক: বুধবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও কার্তুজ-সহ এক মহিলাকে গ্রেপ্তার করল ফারাক্কা থানার পুলিশ ও এসটিএফের একটি যৌথ দল।

ধৃত ওই মহিলার নাম মর্জিনা বিবি (৫৫ )। তার বাড়ি মালদা জেলার কালিয়াচক থানার বামনতলা গ্রামে। পুলিশ তার কাছ থেকে তিনটি ৭ এমএম পিস্তল, ৬টি ম্যাগাজিন ও ২০টি কার্তুজ উদ্ধার করেছে।

বুধবার রাতে গোপন সূত্রে প্রাপ্ত খবরের ভিত্তিতে নিউ ফরাক্কার ৩৪ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন ত্রিমোহনী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে ওই মহিলাকে। 

পুলিশ সূত্রে জানা গেছে গতকাল রাতে ওই মহিলা বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র এবং বুলেট নিয়ে বিহারের মুঙ্গের থেকে মুর্শিদাবাদে এসে পৌঁছয়। তার পরিকল্পনা ছিল, ওই অস্ত্র নিয়ে মালদা ফিরে যাওয়ার।

যদিও তার আগেই পুলিশ এবং এসটিএফের যৌথ দল তাকে গ্রেফতার করে। পুলিশ সূত্রে জানা গেছে ধৃত ওই মহিলা মূলত 'ক্যারিয়ার' হিসেবে কাজ করত। স্বামীর মৃত্যুর পর সংসার চালানোর জন্য তিনি এই পেশাতে আসতে বাধ্য হন। মহিলারা যদি আগ্নেয়াস্ত্র এবং বুলেট পাচার করে তাহলে পুলিশের সন্দেহ কম হবে। সেকারণেই মূলত মর্জিনাকে এই কাজে ব্যবহার করছিল আগ্নেয়াস্ত্র পাচার চক্রের মাথা। 

পুলিশ সূত্রে আরও জানা গেছে, আগামী বছর পঞ্চায়েত নির্বাচন। তাই ইতিমধ্যে বিভিন্ন রাজনৈতিক দলের আশ্রিত দুষ্কৃতীরা আগ্নেয়াস্ত্র এবং গুলি মজুত করা শুরু করেছে। পুলিশের ধারণা উদ্ধার হওয়া অস্ত্র মালদাতে অশান্তি ছাড়ানোর জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। ধৃত ওই মহিলাকে ১০ দিনের পুলিশ হেফাজতের আবেদন করে আজ জঙ্গিপুর মহকুমা আদালতে পেশ করা হচ্ছে। 

আকর্ষণীয় খবর