অম্লানজ্যোতি ঘোষ,আলিপুরদুয়ার: মেয়ের বিয়ে হচ্ছে না। ছেলের চাকরি নেই। বাবা–মায়ের কঠিন অসুখ— এতদিন পর্যন্ত দেখা গিয়েছিল এর সমাধানে তান্ত্রিকের কাছে পৌঁছে যাচ্ছেন মানুষ। তবে এনআরসি–এনপিআর নিয়েও এবার ফেসবুকে হওয়া বিশেষ একটি মিম ভাইরাল হয়েছে আলিপুরদুয়ারেও। এনআরসি, এনপিআর নিয়ে মিমটিতে রয়েছে পুরোমাত্রায় রসিকতা। মিমের থেকে পরিষ্কার বার্তা, তান্ত্রিক মা প্রীতি আছেন। এনপিআর এবং এনআরসি–তে আপনার নাম থাকবে কি না, তা নিশ্চিত বলে দেবেন প্রীতি। 
কে এই প্রীতি?‌ শুধু একটি মোবাইল নম্বর দেওয়া। দুটো ঠিকানাও আছে। একটি কলকাতার। বলা হচ্ছে, ফিলিপ ঘোষের বাড়ির চিলেকোঠাতে বসেন তিনি। অন্য ঠিকানাটি আলিপুরদুয়ার শহরের। চেম্বারের নাম জাতীয় গোয়ালঘর। মিম দেখে পরিষ্কার জানা যাচ্ছে, বিজেপি তথা দিলীপ ঘোষকে ব্যঙ্গবিদ্রুপ করা হয়েছে। এদিকে, যে মোবাইল নম্বরটি দেওয়া হয়েছে, বৃহস্পতিবার সেই নম্বরে ফোন করলে হায়দরাবাদ শহরের বাসিন্দা এক ব্যক্তি ফোন তোলেন। প্রথমেই তিনি বলে দেন, আর যাই হোক তিনি কোনও তান্ত্রিক নন। ফোন ধরতে ধরতে অতিষ্ঠ হয়ে পড়েছেন। কেন তাঁকে ফোন করা হচ্ছে বুঝতে পারছেন না। এরপর ফোন কেটে দেন সেই ব্যক্তি। 
অনেকে মনে করছেন, নাগরিকপঞ্জি নিয়ে মানুষ এতটাই আতঙ্কিত যে, অনেক কিছুই করতে পারেন। তবে সত্যি এমন কোনও তান্ত্রিক, জ্যোতিষীর খবর আপাতত নেই। জেলার বিজ্ঞান আন্দোলনের কর্মী সুমন গোস্বামী বলেন, ‘‌মিমটি দেখেছি। তবে এমন ফালতু রসিকতা না করাই ভাল। আলিপুরদুয়ার শহর নিয়েও আপত্তিকর মন্তব্য রয়েছে।’‌ ‌

সোশাল সাইটে ছড়িয়ে যাওয়া এই সেই মিম। ছবি:‌ সংগৃহীত
 

জনপ্রিয়

Back To Top