Weather Update: ঘন কুয়াশার চাদরে ঢাকল বাংলা, দৃশ্যমানতার সমস্যায় ব্যাহত বিমান চলাচল

আজকাল ওয়েবডেস্ক: বসন্তেও শীতের আমেজ! জাঁকিয়ে ঠান্ডা না পড়লেও ঘন কুয়াশার কারণে সকাল সকাল শীতের হালকা আমেজ পেলেন আপামর বঙ্গবাসী।

সোমবার সকাল পর্যন্ত ঘন কুয়াশার চাদরে মুখ ঢাকল বাংলার। সেইসঙ্গে তৈরি হয়েছে দৃশ্যমানতার সমস্যা। যার জেরে সকাল থেকেই দুর্ভোগ পোহাচ্ছেন গাড়িচালকরা। এদিন সকালে দৃশ্যমানতা ছিল ৫০ মিটারের কম। বিমানবন্দর সূত্রে খবর, এই কারণেই সকালের দিকে বেশ কয়েকটি বিমান ওঠানামায় সমস্যা হয়েছে। ভোরের দিকে বহু বিমান দেরিতে ছাড়তে হয়। 
আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, সোমবার শহর কলকাতা সহ আশপাশের এলাকার সর্বোচ্চ তামমাত্রা থাকতে পারে ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ৪ ডিগ্রি কম। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। আগামী কয়েকদিন রাজ্যজুড়েই এই আবহাওয়া বজায় থাকবে। সকালের দিকে কুয়াশাচ্ছন্ন থাকবে প্রতিটা জেলাই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হবে। এদিকে দৃশ্যমানতা কম থাকার কারণে সকালের দিকে কলকাতার কয়েকটি জায়গায় যানজটের সমস্যা দেখা গিয়েছে। ঘন কুয়াশার কারণে গাড়িও ধীর গতিতে চলছে। 
এই আবহাওয়ায় অনেকেরই মনে প্রশ্ন, তবে কি ফাল্গুনেও শীতের দাপট ফের দেখা যাবে। আবহাওয়াবিদদের মতে, রাজ্যে শীত ফেরার আর সম্ভাবনা নেই। বসন্তে হালকা শীত থাকে। সেই আমেজটুকুই পাবেন সকলে। আগামী কয়েকদিন তাপমাত্রার ওঠানামা বজায় থাকবে। রবিবার বৃষ্টির পূর্বাভাস থাকলেও, রাজ্যের কোনও জেলায় সেভাবে বৃষ্টি হয়নি। 

 

আরও পড়ুন: কোভিড আক্রান্ত ৯৫ বছরের রানি এলিজাবেথ, রয়েছে মৃদু উপসর্গ

আকর্ষণীয় খবর