Weather Update: অবশেষে স্বস্তি! সকাল থেকেই মেঘের ঘনঘটা, কলকাতায় দিনভর বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

আজকাল ওয়েবডেস্ক: চরম অস্বস্তি থেকে অবশেষে মুক্তি! আষাঢ়ের ভারী বৃষ্টির জেরে স্বস্তির হাওয়া কলকাতা সহ দক্ষিণবঙ্গ জুড়ে।

শনিবারে বিক্ষিপ্ত বৃষ্টির পর রবিবার দিনভর কলকাতায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে, জানিয়েছে আবহাওয়া দপ্তর। আগামী সপ্তাহে কলকাতা সহ দক্ষিণবঙ্গেও আবহাওয়ার বড়সড় পরিবর্তন দেখা যাবে। 

 

রবিবাসরীয় সকালেই আকাশে মেঘের ঘনঘটা। কলকাতার একাধিক জায়গায় আজ ভোর থেকেই বৃষ্টি শুরু হয়েছে। দিনভর বৃষ্টি চলবে। সন্ধের পর থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিস সূত্রে খবর, ওড়িশার কাছে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। এর ফলে রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। 

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, আগামী ৫ দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। বিশেষত উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে ভারী বৃষ্টি হবে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর এবং বর্ধমানেও আগামী এক সপ্তাহ মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। টানা এক সপ্তাহ এই আবহাওয়াই বজায় থাকবে। 

আকর্ষণীয় খবর