Weather Update: কখনও মেঘ, কখনও আবার চড়া রোদ কলকাতায়, আজ কি বৃষ্টিতে ভিজবে তিলোত্তমা?

আজকাল ওয়েবডেস্ক: কখনও মেঘলা আকাশ, হালকা হাওয়া।

পরক্ষণেই চড়া রোদ, হাঁসফাঁস গরম। রবিবারের দিনভর বৃষ্টির পর চরম অস্বস্তি থেকে মুক্তি পেয়েছিল কলকাতা সহ দক্ষিণবঙ্গবাসী। মৌসুমী বায়ু যেহেতু এখনও সক্রিয় নয়, তাই সকলেরই প্রশ্ন, আজও কি স্বস্তির বৃষ্টির ভিজবে দক্ষিণবঙ্গ? 

 

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টা কলকাতা সহ দক্ষিণবঙ্গে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর এবং বর্ধমানে টানা এক সপ্তাহ মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। আজ থেকে উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। অতিভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। সোমবার কলকাতায় বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টি হবে। 

চলতি বছরে নির্ধারিত সময়ের আগেই বর্ষা প্রবেশ করেছে উত্তরবঙ্গে। তখন থেকেই ভারী বৃষ্টিতে ভিজছে পাহাড়ি শহর, গ্রামগুলো। এদিকে বৃষ্টির জন্য চাতক পাখির মতো অপেক্ষায় ছিল কলকাতা সহ দক্ষিণবঙ্গ।তবে চলতি সপ্তাহ জুড়ে মনোরম আবহাওয়া থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গ জুড়ে। বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গেও। ধস এবং বন্যার সতর্কতাও জারি করা হয়েছে। 

আকর্ষণীয় খবর