Weather Update: শীত বিদায়ের পালা, চড়ল পারদ, ফের বৃষ্টির পূর্বাভাস রাজ্যে!

আজকাল ওয়েবডেস্ক: রাজ্য থেকে গায়েব শীত।

হালকা শীতের আমেজ বজায় থাকলেও রাজ্যে বাড়ল তাপমাত্রা। ফলে বসন্তের আমেজ নিতে শুরু করেছেন আপামর বাঙালি। কিন্তু ফের বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্য জুড়ে। উত্তরবঙ্গে তুষারপাতের সম্ভাবনাও রয়েছে। 
আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বুধবার সকালে হালকা কুয়াশাচ্ছন্ন থাকবে প্রতিটা জেলাই। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হবে। বিকেল থেকেই কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গেই আকাশ মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। 
হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার রাতেই একটি পশ্চিমী ঝঞ্ঝা উত্তর পশ্চিম ভারতে ঢুকেছে। ধীরে ধীরে যা পূর্বদিকে অগ্রসর হচ্ছে। পশ্চিমী ঝঞ্ঝা এবং পূবালি হাওয়ার সংঘাতে বুধবার রাত থেকে পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি শুরু হতে পারে। বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। তবে বৃষ্টির পরিমাণ বাড়বে বৃহস্পতিবার থেকে। 
অন্যদিকে দার্জিলিং ও কালিম্পংয়ে আগামী চার থেকে পাঁচ দিন হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং ছাড়া চটকপুর, সান্দাকফু, ধোত্রে, ফালুটে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গেও বুধবার রাত থেকে বৃষ্টি শুরু হলেও বৃহস্পতিবার থেকে তা বাড়বে। 
আরও পড়ুন: বলিউডে পা রাখছেন সুহানা, পরিচালক জোয়া আখতারের ছবিতে ডেবিউ! 

আকর্ষণীয় খবর