আজকাল ওয়েবডেস্ক:‌ ‌আগামী সপ্তাহেই রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। সূত্রের দাবি, বুধবার মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরার নেতৃত্বে বঙ্গ সফরে আসছে কমিশন বেঞ্চ। বৃহস্পতিবার থেকেই শুরু হবে দফায় দফায় বৈঠক। বিভিন্ন জেলার জেলাশাসক ও পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন নির্বাচন কমিশনের আধিকারিকরা। এছাড়াও রাজ্যের বিভিন্ন প্রশাসনিক আধিকারিক ও রাজনৈতিক দলগুলির প্রতিনিধিদের সঙ্গেও বৈঠকে বসার কথা রয়েছে। শুক্রবার ফিরে যাওয়ার আগে সাংবাদিক বৈঠকও করতে পারে নির্বাচনের কমিশনের বেঞ্চ। 
দু’‌দিনের সফরে এসে বিভিন্ন বিষয়ে তথ্যতালাশ করে বৃহস্পতিবার ফিরে গেছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। পুলিশ প্রশাসনিক কর্তাদের তিনি নির্দেশ দিয়ে গেছেন, ভোটের সময়ে গণ্ডগোলের পরিস্থিতি তৈরি হলে তৎক্ষণাৎ যেন ব্যবস্থা নেওয়া হয় পুলিশের তরফে। তার জন্য বাহিনী যেন তৈরি থাকে সব সময়ে। 
সূত্রের ইঙ্গিত, এপ্রিলের মধ্যেই ভোট পর্ব শেষ করার কথা ভাবছে নির্বাচন কমিশন। ফেব্রুয়ারির শেষ নাগাদ ভোটের বিজ্ঞপ্তি জারি করা হতে পারে। আগের নির্বাচনের তুলনায় এবার আরও বেশি সংখ্যায় পাঠানো হবে কেন্দ্রীয় বাহিনী। বাড়ানো হতে পারে বুথ সংখ্যাও। 

জনপ্রিয়

Back To Top