আজকাল ওয়েবডেস্ক:‌ মঙ্গলবার রাজ্যে পৌঁছে যেতে পারে করোনা টিকা। সূত্রের খবর, বিশেষ বিমানে বাংলায় আসছে ভ্যাকসিন। আগামী শনিবার থেকেই শুরু হয়ে যেতে পারে রাজ্যে প্রথম দফার কোভিড টিকাকরণ। 
কিন্তু কীভাবে চলবে গোটা প্রক্রিয়া?‌ সূত্রের কলকাতায় সেই ভ্যাকসিনকে আপাতত বাগবাজারের সেন্ট্রাল স্টোরে রাখা হবে। তারপর সেখান থেকেই রাজ্যের বিভিন্ন হাসপাতালে বা কোভিড টিকাকরণ কেন্দ্রে তা পাঠানোর ব্যবস্থা করা হবে। শহরে টিকা এসে পৌঁছনোর পর থেকেই তা শুরু হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। জানা গেছে, প্রথম দফায় টিকা পৌঁছে যাবে এসএসকেএম হাসপাতাল, ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতাল, এনআরএস হাসপাতালে। এছাড়াও প্রাথমিক স্কুল, অঙ্গনওয়াড়ি কেন্দ্র, জেলা হাসপাতাল, প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, গ্রামীণ হাসপাতালেও দেওয়া হবে টিকা। টিকাকরণের জন্য বাতিল করা হয়েছে স্বাস্থ্যকর্মীদের ছুটি। প্রতিক্ষেত্রে পাঁচ জনের একটি দল তৈরি করা হয়েছে। 
মমতা ব্যানার্জি গতকাল চিঠিতে লিখেছেন, ‘‌আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে সম্পূর্ণ বিনামূল্যে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে।’‌ স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, বাংলায় ভ্যাকসিনেশনের জন্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী মিলিয়ে নথিভুক্ত করা হয়েছে ৭ লক্ষ জনের নাম। এর মধ্যে এসএসকেএম হাসপাতাল থেকে ১০ হাজার জনের নাম নথিভুক্ত হয়েছে।

জনপ্রিয়

Back To Top