Night Curfew: রাতের কার্ফু তুলে নিল যোগীর রাজ্যও, বাংলায় কবে? অপেক্ষা রাজ্যবাসীর 

আজকাল ওয়েবডেস্ক: সপ্তাহখানেক আগে রাতের কার্ফুর সময়সীমা কমিয়ে দেওয়া হয়েছিল।

এবার রাতের কার্ফু পুরোপুরি তুলেইন নিল উত্তরপ্রদেশ সরকার। দৈনিক সংক্রমণ ক্রমেই নামছে, ফলে এই পদক্ষেপ নিল যোগী আদিত্যনাথের প্রশাসন। এখন প্রশ্ন হল, বাংলায় কবে তোলা হবে নাইট কার্ফু। 
গোটা দেশেই সংক্রমণ নিম্নগামী। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ২৭০ জন। আগের দিনের তুলনায় ১৪ শতাংশ কমে গেছে সংক্রমণ। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছেন ৩১৯ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। পজিটিভিটি রেট ০.৯ শতাংশ। আগের মতো করোনা আক্রান্তদের মধ্যে উপসর্গ দেখা যাচ্ছে না তা ঠিক, উপসর্গ না থাকায় পরীক্ষা করানোর হারও কম সেটাও ভুল নয়। তবে সংক্রমণের বাড়বাড়ন্ত যে অনেকটাই কমেছে তা স্পষ্ট। আজ এই মর্মে বিবৃতি দিয়েছেন নীতি আয়োগের ড. ভিকে পল। 

আরও পড়ুন: লক্ষ্য রাজনৈতিক নেতা, শিল্পপতিরা, ভারত আক্রমণের নয়া ছক দাউদ ইব্রাহিমের!  


ড. পল বলেছেন, 'আমরা দেখতে পাচ্ছি, সংক্রমণের বাড়বাড়ন্ত থেমে গেছে। কিন্তু আমাদের এটাও অবশ্যই জানা উচিত যে কোথাও কোথাও এখনও উদ্বেগজনক সংখ্যায় সংক্রমণ রয়েছে। আশা করা যায় এগুলো কমে যাবে, তবে আমাদের সুরক্ষায় ঢিলে দিলে চলবে না। সতর্ক নজর রাখতে হবে যাতে যে কোনও রকম ঘটনার জন্য প্রস্তুত থাকা যায়।'  
ওমিক্রন প্রভাবিত তৃতীয় ঢেউ এখন থেমে গেছে বলে জানিয়েছেন তিনি। বাংলাতেও একাধিক কোভিড-বিধি শিথিল হয়েছে। খুলে গেছে স্কুল-কলেজ। জিম, সুইমিং পুল খোলার ছাড়পত্র দেওয়া হয়েছে। বেশি সংখ্যায় মানুষ ঢুকতে পারছেন সিনেমা হল, শপিং মল, বার রেস্তোরাঁয়। তবে এখনও রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কার্ফু জারি আছে। কবে উঠে যাবে সেই নিষেধাজ্ঞা, সেই অপেক্ষায় এখন রাজ্যবাসী।    
 

আকর্ষণীয় খবর