Arrest: বিপুল পরিমাণ বেআইনি ডিজেল বাজেয়াপ্ত করল জিয়াগঞ্জ থানার পুলিশ, ‌‌ধৃত ২ 

আজকাল ওয়েবডেস্ক:‌ বেআইনিভাবে মুর্শিদাবাদের ফারাক্কা থেকে লালবাগ এলাকায় নদীপথে বিপুল পরিমাণ ডিজেল পাচার করতে গিয়ে জিয়াগঞ্জ থানার পুলিশের হাতে গ্রেপ্তার দুই ব্যক্তি।

ধৃতদের শুক্রবার লালবাগ আদালতে পেশ করা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। 
পুলিশ সূত্রে জানা গেছে, ধৃতদের নাম মুকুল শেখ এবং সোনারুল ইসলাম। দু’‌জনেরই বাড়ি মুর্শিদাবাদের রানীতলা থানা এলাকায়। বৃহস্পতিবার গভীর রাতে জিয়াগঞ্জের দেবীপুর ঘাট এলাকাতে বিশেষ অভিযান চালিয়ে জিয়াগঞ্জ থানার পুলিশ প্রায় এক হাজার লিটার ডিজেল উদ্ধার করে ধৃতদের কাছ থেকে। পুলিশ সূত্রে জানা গেছে, মুর্শিদাবাদে ভাগীরথী নদীবক্ষে যে সমস্ত লঞ্চ, প্রমোদতরী এবং মালবাহী জলযান চলাচল করে সেগুলো থেকে ডিজেল চুরির একটি চক্র দীর্ঘদিন ধরে কাজ করছে। ডিজেল চুরি করে এই চক্রের মাথারা মুর্শিদাবাদের বিভিন্ন জায়গায় বেআইনিভাবে বিক্রি করে দিছিল বলে পুলিশের কাছে অভিযোগ আসে। 
বৃহস্পতিবার রাতে জিয়াগঞ্জ থানার পুলিশ গোপন সূত্রে খবর পায় ফারাক্কা থেকে নদীপথে কয়েকজন ব্যক্তি জিয়াগঞ্জে প্রচুর পরিমাণে বেআইনি ডিজেল নিয়ে আসছে। সেই খবরের ভিত্তিতে পুলিশ জিয়াগঞ্জ দেবীপুর ঘাটের কাছে ১২টি ডিজেল ভর্তি ড্রাম বাজেয়াপ্ত করে। ধৃত ব্যক্তিরা ডিজেল ভর্তি ড্রামগুলো লালবাগে এক ব্যক্তির কাছে নিয়ে যাচ্ছিল বলে পুলিশ জানতে পেরেছে। 
পুলিশ সূত্রে জানা গেছে, যে ডিজেল তারা উদ্ধার করেছে তা বাজারের সাধারণ ডিজেলের থেকে অনেক বেশি ঘন এবং কালো। এই ডিজেল সাধারণত নদীতে লঞ্চ বা জাহাজে ব্যবহার করা হয়। এই চক্রের সঙ্গে আর কারা জড়িত তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। 

আরও পড়ুন:‌ ‘‌বুমরাকে ছাড়া অনাথ ভারতীয় বোলিং’‌, মত সানির
 


 

আকর্ষণীয় খবর