আজকাল ওয়েবডেস্ক:‌ পাহাড়ে ধস নামার পর শিলিগুড়ি থেকে দার্জিলিং পর্যন্ত টয়ট্রেন পরিষেবা ফের চালুর কথা ছিল শনিবার৷ তবে শনিবার থেকে টয়ট্রেন পরিষেবা চালু সম্ভব নয় বলে জানিয়ে দিল দার্জিলিং হিমালয়ান রেলওয়ে (‌ডিএইচআর)‌ কর্তৃপক্ষ। সেক্ষেত্রে কবে থেকে টয়ট্রেন পরিষেবা চালু হবে তা নিয়ে এখনও কিছু খোলসা করেনি কর্তৃপক্ষ। ফলে পর্যটকদের কাছে এটা খারাপ খবর বলেই মনে করা হচ্ছে।
ডিএইচআর  সূত্রে খবর, ধসের পর এখনও টয়ট্রেনের লাইন মেরামত সম্ভব হয়নি। নতুন করে বৃষ্টি না হলে পরিষেবা চালু করতে আরও দু’‌সপ্তাহ লাগতে পারে। শুক্রবার পাগলাঝোড়ায় ক্ষতিগ্রস্ত লাইন পরিদর্শনে যান রেল বোর্ডের হিল ডিভিশনের এক্সিকিউটিভ ডিরেক্টর বিকাশ আর্য। ১ আগস্ট ৫৫ নম্বর জাতীয় সড়কে তিনধারিয়ার পাগলাঝোরায় ধস নামে। ধসের জেরে টয়ট্রেনের প্রায় ৬০ মিটার দীর্ঘ লাইন ক্ষতিগ্রস্ত হয়। সেদিন থেকেই শিলিগুড়ি থেকে দার্জিলিং পর্যন্ত টয়ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে। রেলের পক্ষ থেকে জানানো হয়েছিল ১০ আগস্ট পর্যন্ত টয়ট্রেন পরিষেবা বন্ধ থাকবে। যদিও ৯ তারিখ পর্যন্ত লাইন মেরামত সম্পূর্ণ হয়নি। 
রেললাইন পরিদর্শনের পর বিকাশবাবু বলেন, ‘‌লাইন অনেকটাই ক্ষতিগ্রস্ত হয়েছে। দিল্লি ফিরে পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দেব। কী করে ঐতিহ্যবাহী টয়ট্রেনের পরিষেবা আরও উন্নত করা যায় সেদিকে নজর দেওয়া হচ্ছে।’‌ অন্যদিকে নিউ জলপাইগুড়ির এডিআরএম পার্থপ্রতিম রায় বলেন, ‘‌শনিবার থেকে পরিষেবা চালু করা যাবে না। ক্রমাগত ধস নামায় লাইন মেরামতের কাজ ব্যাহত হচ্ছে।’‌ ২০১১ সালের সেপ্টেম্বরে গয়াবাড়ি এবং কার্শিয়াংয়ের মাঝে পাগলাঝোরায় ধসে ৫০০ মিটার লাইন ক্ষতিগ্রস্ত হয়েছিল। ধসে গিয়েছিল জাতীয় সড়কও। যা মেরামত করতে পাঁচ বছর সময় লেগেছিল বলে খবর।

জনপ্রিয়

Back To Top