আজকাল ওয়েবডেস্ক:‌ মঙ্গলবার দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকে সরানো হয়েছিল। এবার পূর্ব মেদিনীপুরে তৃণমূলের জেলা সভাপতি পদ থেকেও সরানো হল শিশির অধিকারীকে। বুধবার দল নতুন জেলা কমিটি ঘোষণা করল। সেখানেই সভাপতি পদ থেকে শিশিরবাবুকে সরানোর কথা জানানো হয়েছে।
এবার সভাপতি পদে নিযুক্ত হলেন রাজ্যের মন্ত্রী তথা পিংলার বিধায়ক সৌমেন দাস মহাপাত্র। কাঁথির সাংসদ শিশির বসলেন চেয়ারম্যান পদে। যদিও তৃণমূলের জেলা কমিটিতে চেয়ারম্যানের সেভাবে কোনও ভূমিকা নেই। সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রয়েছে সভাপতিরই। 
নতুন সভাপতি সৌমেনদের সঙ্গে অধিকারী পরিবারের বিরোধ বহুদিনের। অধিকারী পরিবারের কথাতেই ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে সৌমেনকে তমলুক থেকে সরিয়ে দেওয়া হয়। তিনি পিংলায় গিয়ে ভোট লড়েন। এবার পিংলা থেকে ফের সৌমেনকে আনা হল পূর্ব মেদিনীপুরের রাজনীতিতে। এর থেকে স্পষ্ট, যে অধিকারী পরিবারকে এবার কড়া বার্তা দিতে চাইছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব।
গত বছরের শেষে বিজেপি–তে যোগ দেন শিশির অধিকারীর মেজ ছেলে শুভেন্দু। তার পর তৃণমূল ছেড়ে বিজেপি–তে যান ছোট ছেলে সৌমেন্দু। তার পর থেকেই গুঞ্জন, বাবা এবং বড় ছেলেও যে কোনও দিন ছাড়বেন দল। পদ খোওয়ানোর পর সেই পথেই কি হাঁটবেন তাঁরা!‌ বলবে সময়। 

জনপ্রিয়

Back To Top