আজকাল ওয়েবডেস্ক:‌ মনে করা হয়েছিল, আজ সম্মুখসমর দেখা যাবে দুই যুযুধান প্রতিদ্বন্দ্বীর। দেখা যাবে, কে বেশি ভিড় টানেন। নাহ্‌, সে আর হল না। বিবেকানন্দর জন্মদিন উপলক্ষে দক্ষিণ কলকাতায় তৃণমূলের মিছিলে থাকছেন অভিষেক। কিন্তু উত্তর কলকাতায় বিজেপি–র মিছিলে নেই শুভেন্দু। কেন?‌ উত্তর মেলেনি। 
বিজেপি–র তরফে জানানো হয়, সকাল ১০টায় শ্যামবাজার থেকে তাদের মিছিল শুরু। তাতে থাকবেন না শুভেন্দু। যদিও স্বামী বিবেকানন্দর বসতবাড়ি সিমলা স্ট্রিটে গিয়ে মূর্তিতে মাল্যদান করার কথা তঁার। সঙ্গে থাকবেন উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য। রাজ্যে নির্বাচনী কাজ দেখছেন তিনি। 
মিছিলে শুভেন্দুর মতোই থাকছেন না কৈলাস বিজয়বর্গীয়। কেন, জানা যায়নি। তিনি সকালে বিবেকানন্দর সিমলার বাড়িতে গিয়ে মাল্যদান করে এসেছেন। তবে ‘‌বিবেকের ডাক’‌ মিছিলে হাঁটছেন দিলীপ ঘোষ, মুকুল রায়ের মতো নেতারা। 
বিজেপি–তে যোগদানের পর এটাই ছিল কলকাতায় শুভেন্দুর প্রথম কর্মসূচি। তাতেও কেন এলেন না তিনি?‌ তৃণমূলের অন্দরে হাসাহাসি, বিজেপি–র মিছিলে ভিড় হবে না বলেই ভয় পেয়ে গেছেন। বুঝেছেন, ভিড়ে তাঁকে টেক্কা দেবেন সাংসদ অভিষেক। যদিও আসল কারণ জানা যায়নি। 

জনপ্রিয়

Back To Top