SSC: বেনামী নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে স্বস্তি রাজ্যের, হাইকোর্টের নির্দেশে স্থগিতাদেশ

আজকাল ওয়েবডেস্ক: বেনামী নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে স্বস্তি রাজ্যের।

হাইকোর্টের রায়ে স্থগিতাদেশ। আগামী তিন সপ্তাহের স্থগিতাদেশ দেওয়া হয়েছে। কিসের ভিত্তিতে শূন্যপদ তৈরি করে অযোগ্যদের চাকরিতে পুনর্বহালের আবেদন এনেছে কমিশন,  তদন্তে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। হাইকোর্টের উচ্চ ডিভিশন বেঞ্চও সেই নির্দেশ বহাল রাখে।

তবে এই মামলায় এবার সুপ্রিম কোর্টে স্বস্তি পেল রাজ্য। হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য। শুক্রবারের শুনানিতে ওই মামলায় আপাতত স্বস্তি রাজ্যের। অর্থাৎ ওই মামলায় এখনই আর সিবিআই তদন্ত করতে পারবে না। একই সঙ্গে জানানো হয়েছে, শিক্ষাসচিব মণীশ জৈনকে আদালতে নিয়মিত হাজিরার যে নির্দেশ দেওয়া হয়েছিল তাতেও স্থগিতাদেশ জারি করা হয়েছে। অর্থাৎ মনীশ জৈনকে আদালতে নিয়মিত ভাবেহাজিরা দিতে হবে না।

যদিও শুক্রবারের সুপ্রিম নির্দেশের আগেই আজ সকালে হাইকোর্টে হাজিরা দিয়েছিলেন মণীশ জৈন। উল্লেখ্য, কমিশনের পক্ষ থেকে সেপ্টেম্বর মাসে আবেদন করা হয়েছিল, অবৈধ চাকরির অভিযোগে যাঁদের চাকরি চলে গিয়েছে তাঁদের পরিবারের কথা ভেবে চাকরিতে পুনরায় নিয়োগ করা হোক। যদিও আদালতের পক্ষ থেকে জানানো হয়েছিল, যাঁদের চাকরি গিয়েছে, তাঁদের অন্য চাকরির ব্যবস্থা হোক, কিন্তু তাঁদের শিক্ষকতার চাকরিতে পুনর্বহালে 'না' জানিয়েছিল আদালত। 

আকর্ষণীয় খবর