আজকাল ওয়েবডেস্ক:‌ সোমবার তৃণমূলে যোগ দিলেন সৈয়দ আসাউদ্দিন ওয়েইসির দল  মিমের ‘প্রধান মুখ’ আনোয়ার পাশা। এদিন মন্ত্রী ব্রাত্য বসু এবং তৃণমূল নেতা মলয় ঘটকের হাত ধরে আনুষ্ঠানিকভাবে যোগ দেন তিনি। সাংবাদিক বৈঠকে ব্রাত্যবাবু বলেন, ‘‌একটা সন্ধিক্ষণে পশ্চিমবঙ্গ। আমাদের দেখতে হবে, ঘৃণা–বিদ্বেষ–হিংসা জিতবে নাকি ভালবাসা–শান্তি–উন্নয়ন জিতবে?’ আনোয়ার পাশা বলেছেন, ‘ সব ধর্মের সহাবস্থান বাংলায়।  তাতে বিভাজনের চেষ্টা হচ্ছে।  ভোট ভেঙে বিহারে ক্ষমতায় এসেছে গেরুয়া শক্তি । বিহারে যা হয়েছে বাংলায় তা হতে দেওয়া যাবে না। গেরুয়া শক্তিকে রুখতে মমতার হাত শক্ত করুন।’ 
সম্প্রতি বিহারের ভোটে‌ সংখ্যালঘু ভোট কেটে বিরোধী মহাজোটের বিরাট ক্ষতি করেছে ওয়েইসির মিম। যে কারণে আজ বিহারে নীতীশ–বিজেপি জোট ফের ক্ষমতাসীন। অভিযোগ রাজনৈতিক পর্যবেক্ষকদের। বাংলাতেও একুশের ভোটে তেমন ঘটনা ঘটতে পারে বলে রাজনৈতিক মহলের অভিমত। এই পরিস্থিতিতে মিমের শীর্ষনেতার তৃণমূলে যোগদানকে তাৎপর্যপূর্ণ মনে করছেন তারা। 
মিমের মুখপাত্র আসিম ওয়াকার বলেন, ‌আনোয়ার পাশা দলবিরোধী কাজ করছিলেন। তিনি দল ছাড়ায় কোনও প্রভাব পড়বে না। পশ্চিমবঙ্গে মিমের হাজার হাজার কর্মী আছেন। এই প্রসঙ্গে বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, মিমের সাম্প্রদায়িক ও বিভাজনের রাজনীতির উদ্দেশ্য হয়তো পূরণ করবে তৃণমূল। সব সাম্প্রদায়িক শক্তি তৃণমূলের সঙ্গে হাত মেলাচ্ছে।

জনপ্রিয়

Back To Top