আজকালের প্রতিবেদন
বাড়ছে করোনা সংক্রমণ। তবে মৃত্যুর হার তুলনায় কম। এই পরিস্থিতিতে নিজেদের রাজ্য সরকারের ভূমিকায় কমবেশি সব মানুষই সন্তুষ্ট। ‘‌কার্র্ভি ইনসাইটস’‌ সংস্থার সঙ্গে দ্বি–‌বার্ষিক ‘‌দ্য মুড অফ দ্য নেশন’‌ সমীক্ষায় জেনেছে ‘‌ইন্ডিয়া টুডে’‌ গোষ্ঠী। 
১২ মালুষের ওপর সমীক্ষায় দেখা গিয়েছে ২৩% উত্তরদাতা তাঁদের রাজ্য সরকারের কাজকে ‘‌অসাধারণ’‌ আখ্যা দিয়েছেন। ৪০% মানুষ বলেছেন, তাঁদের রাজ্য সরকার বেশ ভাল কাজ করছে। তবে এর মধ্যেও রাজ্য সরকারের ভূমিকায় কিছুটা ক্ষুব্ধ বিহার এবং ঝাড়খণ্ডবাসী। এই দু’‌টি রাজ্যে দেশের অধিকাংশ পরিযায়ী শ্রমিকের বাস। লকডাউনের প্রাথমিক পর্যায়ে বিহার, ঝাড়খণ্ডে করোনা আক্রান্তের সংখ্যা হাতে গোনা হলেও, পরিযায়ীদের ঘরে ফেরার পরে তা উল্লেখযোগ্যভাবে বাড়ে। 
অন্ধ্রপ্রদেশ, অসম, বিহার, পশ্চিমবঙ্গ, দিল্লি, হরিয়ানা, গুজরাট, ছত্তিশগড়, ঝাড়খণ্ড, কর্ণাটক, কেরল, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, ওডিশা, পাঞ্জাব, রাজস্থান, তামিলনাড়ু, তেলেঙ্গানা, উত্তরপ্রদেশ–‌এই ১৯টি রাজ্যের ৯৭টি লোকসভা কেন্দ্র, ১৮৪ বিধানসভা কেন্দ্রে সমীক্ষা হয়েছে। এর ৬৭% গ্রামীণ এলাকা, ৩৩% শহুরে এলাকা। 
১৫ জুলাই থেকে ২৭ জুলাইয়ের মধ্যে এই সমীক্ষা হয়েছে। সাধারণত উত্তরদাতাদের মুখোমুখি প্রশ্ন করা হয়। তবে মহামারীর আবহে টেলিফোন মারফত সমীক্ষা হয়েছে। ‌‌

জনপ্রিয়

Back To Top