Kolkata HC: ‌মন্ত্রিসভা থেকে পরেশ অধিকারীকে সরানোর দাবিতে হাইকোর্টে দায়ের জনস্বার্থ মা‌মলা

আজকাল ওয়েবডেস্ক:‌ এসএসসি নিয়োগ দুর্নীতিতে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ‘‌ঘনিষ্ঠ’‌ অর্পিতা মুখোপাধ্যায়কে।

এই পরিস্থিতিতে নিয়োগ দুর্নীতিতে নাম জড়ানো শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে সরানোর দাবিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে প্রদীপ্ত অর্জুন নামে এক ব্যক্তি এই মামলা করেছেন। চলতি সপ্তাহেই এই মামলার শুনানি হতে পারে। মামলাকারীর দাবি, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব থেকে যখন সরানো হয়েছে, তাহলে কেন পরেশ অধিকারীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে না? এমনকী তাঁর মেয়েও হাইকোর্টের নির্দেশে চাকরি হারিয়েছেন। 
এটা ঘটনা এসএসসি দুর্নীতি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে তদন্ত করছে সিবিআই। একাধিকবার সিবিআই জিজ্ঞাসাবাদ করেছে পরেশ অধিকারীকে। তাঁর মেয়ে অঙ্কিতাকেও চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। দু’দফায় ৪১ মাসের প্রাপ্ত বেতন ফেরতের নির্দেশও দেওয়া হয়েছে। অন্যদিকে, বুধবারই রাজ্য 
মন্ত্রিসভায় রদবদল করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সূত্রের খবর, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী মন্ত্রিত্ব হারাতে পারেন। এই পরিস্থিতিতে রাজ্য মন্ত্রিসভা থেকে পরেশ অধিকারীকে সরানোর দাবি নিয়ে হাইকোর্টে দায়ের হল জনস্বার্থ মামলা। 

আরও পড়ুন:‌ ফের বিতর্কিত মন্তব্য স্বামীর, এবার যা বললেন.‌.‌.‌

আকর্ষণীয় খবর