Weather Update: ‌‌মহালয়াতেও বৃষ্টির সম্ভাবনা?‌ জানুন হাওয়া অফিসের পূর্বাভাস

আজকাল ওয়েবডেস্ক:‌ মহালয়ায় বৃষ্টির ভ্রুকুটি!‌ আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস, বুধ ও বৃহস্পতিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় হবে বৃষ্টি।

বঙ্গোপসাগরে নিম্নচাপই বৃষ্টির সম্ভাবনা বাড়িয়েছে। এই দু’‌দিন কলকাতা সহ সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া ও বাঁকুড়ায়। 
এটা ঘটনা, গত প্রায় দিন দশেক ধরেই কখনও না কখনও কলকাতা সহ দক্ষিণ ও উত্তরবঙ্গের সব জেলাই বৃষ্টিতে ভিজেছে। তার জেরে তাপমাত্রাও কিছুটা কমেছে। কিন্তু পুজোর আগেই এরকম বৃষ্টির পূর্বাভাস ব্যবসায়ীদের মধ্যে আশঙ্কা তৈরি হয়েছে। চলছে শেষ মুহূর্তের পুজোর বাজার। প্রতিমার শেষ মুহূর্তের কাজ চলছে। তাই বৃষ্টি চললে সমস্যা। 
বঙ্গোপসাগরে নিম্নচাপ এলাকা তৈরি হয়েছে ওড়িশার উত্তর উপকূলের কাছে। যার কাছেই আবার পশ্চিমবঙ্গের উপকূল। তাই হাওয়া অফিসের সতর্কতা বঙ্গোপসাগরের উত্তর ভাগে অর্থাৎ পশ্চিমবঙ্গের দক্ষিণে ৪৫ কিলোমিটার বেগে হাওয়া চলতে পারে সমুদ্রে। মৎস্যজীবীদের বুধ ও বৃহস্পতিবার গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। তবে নিম্নচাপ ওড়িশার উত্তর উপকূল ঘেঁষে যদি বঙ্গোপসাগরের আরও উত্তরে এগিয়ে আসে, তবে পুজোর দিনগুলোতেও বৃষ্টির সম্ভাবনা থাকতে পারে। 

 

আরও পড়ুন:‌ ট্রাক পিষে দিল ঘুমন্ত শ্রমিকদের, মৃত ৪

আকর্ষণীয় খবর