আজকাল ওয়েবডেস্ক:‌ শক্তি হারাচ্ছে বঙ্গোপসাগরে ঘনীভূত হওয়া নিম্নচাপ। তার জেরে আগামীকাল থেকেই দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণও কমবে। তবে আজ সারাদিনই পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে।
আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, গত মঙ্গলবার উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ সৃষ্টি হয়। ওডিশা এবং এ রাজ্যের দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির সতর্কতা জারি করা হয়। এদিনের সতর্কবার্তায় জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় মূলত দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে।
এদিন সকাল থেকে কলকাতায় মাঝেমধ্যে ঝিরঝিরে বৃষ্টি হচ্ছে। আর্দ্রতাজনিত অস্বস্তি নেই। গত ২৪ ঘণ্টায় তাপমাত্রাও অনেকটাই কমেছে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ২৬.৮ মিলিমিটার।
কলকাতায় বৃষ্টি কম হলেও, তুলনায় বেশি বৃষ্টি হবে দুই বর্ধমান, বীরভূম এবং দক্ষিণ ২৪ পরগনায়। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিও হতে পারে। তবে আগামীকাল থেকেই বৃষ্টি কমবে সব জেলাতেই। তবে বর্ষার স্বাভাবিক বৃষ্টি চলবে উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়।

জনপ্রিয়

Back To Top