আজকাল ওয়েবডেস্ক:‌ করোনার বাতাসে এখন শুধুই হাহাকার। দেশ–বিদেশ সর্বত্র স্বজন হারানো কান্নার ছবি দেখা যাচ্ছে। আর তার মধ্যে কাউকে দেখা যাচ্ছে নিজের কর্তব্যে অবিচল থেকে কাজ করে যাচ্ছেন কিছু মানুষ। মানুষ যাতে ঘর থেকে না বের হন তারই প্রচেষ্টা চলছে সর্বত্র। আর তাতে চিকিৎসক–নার্স–স্বাস্থ্যকর্মীদের পরই সবচেয়ে বড় ভূমিকা পালন করছে পুলিশ। কখনও মানুষকে খাবার পৌঁছে দেওয়া, কখন রাস্তায় দাঁড়িয়ে সাবধান করা এবং বাড়ি থেকে না বেরনোর হুঁশিয়ারি।
দেখা গিয়েছে, গত দু’ সপ্তাহ টানা পথে রয়েছে পুলিশ–প্রশাসন। পুলিশ, প্রশাসন, হাসপাতালের কর্মীদের যাওয়া–আসায় যাতে কোনও অসুবিধা না হয়, তা বারবার দেখতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এই পরিস্থিতির মধ্যেই ৬০ কিলোমিটারের বেশি সাইকেলে চালিয়ে ডিউটিতে যোগ দিলেন কলকাতা পুলিশের এক এএসআই। যা নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে সর্বত্র।
পুলিশ সূত্রে খবর, একবালপুর থানার এএসআই পরিমল মজুমদারের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে। ডিউটিতে যোগ দিতে বাড়ি থেকে সাইকেলে রওনা হন তিনি। রাতে বেরিয়ে সকালে এসে পৌঁছন থানায়। তাঁর এই কর্তব্যনিষ্ঠার প্রশংসা করেছেন তাঁর সহকর্মী, থানার ওসি থেকে লালবাজারের কর্তারা। পরিমল শুধু সহকর্মীদের জানিয়েছেন, এটা তো তাঁর ডিউটি। সাধ্যমতো চেষ্টা করছেন মাত্র।
 

জনপ্রিয়

Back To Top