আজকাল ওয়েবডেস্ক:‌ ফের স্বস্তির খবর। বিকেলের দিকে রাজ্যে কালবৈশাখীর সম্ভাবনা। বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টিও হতে পারে বলে খবর আলিপুর আবহাওয়া দফতর সূত্রে। ঝড়বৃষ্টি হতে পারে মালদা, দক্ষিণ দিনাজপুর, দার্জিলিঙে। দক্ষিণের ঝাড়গ্রাম, মেদিনীপুর, বাঁকুড়াতেও কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সম্ভাবনা রয়েছে শিলাবৃষ্টিরও।
কলকাতার পাশাপাশি আজ বৃহস্পতিবার এবং আগামিকাল দুই ২৪ পরগনা, হুগলি, দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, হাওড়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কয়েকটি জেলায় শিলাবৃষ্টিরও পূর্বাভাস দেওয়া হয়েছে। দুই ২৪ পরগনা, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। বাকি জেলাগুলিতে ঝড়ের গতিবেগ থাকবে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার। তবে এতে গরম কমবে না, অস্বস্তি থাকবেই। ঝড়-বৃষ্টিতে সাময়িক স্বস্তি পেলেও হাসফাঁস গরম থেকে এখনই রেহাই নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজ, বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপপ্রবাহের সতর্কতা। বৃহস্পতিবার ও শুক্রবারের পাশাপাশি ঝড়বৃষ্টির সম্ভাবনা শনিবারেও রয়েছে দক্ষিণবঙ্গে৷ সেই দিনই রাজ্যে চতুর্থ দফার ভোটগ্রহণ, কোথাও কোথাও ৫০-৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে, বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।   

জনপ্রিয়

Back To Top