যজ্ঞেশ্বর জানা,ময়না: পুলিসি জেরায় অভিযুক্ত দুই টোটো চালক জানিয়েছিল, খুনের পর প্রমাণ লোপাটের জন্য যুবকের দেহ কঁাসাই নদীতে ভাসিয়ে দেওয়া হয়েছিল। সেই মতো নদীতে ডুবুরি নামিয়ে দেহ উদ্ধারের চেষ্টা করা হয়। কিন্তু তাতেও ব্যর্থ হয়েছিল পুলিস। বৃহস্পতিবার সকালে ময়নার গড় ময়নাতে রহস্যজনকভাবে বাড়ির সামনের কচুরিপানা ভর্তি খালে ভেসে ওঠে নিখোঁজ যুবক সোমনাথ বেরার (২৬) দেহ। এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায় ময়নায়। 
উত্তেজিত জনতা তমলুক–বলাইপণ্ডা রাজ্য সড়ক ছাড়াও আশপাশের রাস্তায় গাছ ও বঁাশ ফেলে, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান। এই ঘটনার সঙ্গে জড়িত অভিযুক্তদের গ্রেপ্তার ও ফঁাসির দাবিতে চলে বিক্ষোভ। শববাহী গাড়িও ভাঙচুর করেন তঁারা। পরিস্থিতি শান্ত করে দাবি মেনে খড়্গপুর থেকে পুলিসি কুকুর এনে তল্লাশি চালানো হয়। কিন্তু কিনারা হয়নি কিছুই। বিকেল পঁাচটা নাগাদ মৃতদেহ থানায় নিয়ে যেতে সক্ষম হয় পুলিস। তমলুকের মহকুমা পুলিস আধিকারিক সুরজিৎ মণ্ডল বলেন, ‘‌এলাকাবাসীর দাবি মেনে পুলিস কুকুর এনে তল্লাশি চালানো হয়েছে। এই ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত আছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।’‌ গত ২ জানুয়ারি রাতে টোটোয় চেপে বাড়ি ফেরার পথে রহস্যজনকভাবে নিখোঁজ হন কলকাতার একটি ছাপাখানার কর্মী গড় ময়নার বাসিন্দা সোমনাথ বেরা (২৯)। পরিবারের করা নিখোঁজ ডায়েরির ভিত্তিতে ঘটনার তদন্তে নেমে খুনের গন্ধ পায় পুলিস। সূত্র ধরে একে একে পুলিসের জালে ধরা পড়ে দুই টোটো চালক গড় ময়নার আনসার আলি আর বৃন্দাবনচকের বাপি ঘোড়াই।
জেরায় ওরা পুলিসকে জানিয়েছিল, মদের আসরে টাকা হাতাতে সোমনাথকে গলা টিপে খুন করে দেহ নদীতে ফেলে দিয়েছিল। সেই মতো ডুবুরি নামিয়ে কঁাসাই নদীতে দেহ উদ্ধারের চেষ্টা চালায় পুলিস। কিন্তু সোমনাথের দেহ উদ্ধার হয়নি। এরপর এদিন সকাল সাড়ে ৬টা নাগাদ স্থানীয় বাসিন্দারা সোমনাথের মৃতদেহ বাড়ির সামনের কচুরিপানা ভর্তি খালে ভাসতে দেখেন। মৃতের পরিবারের লোকেদের পাশাপাশি স্থানীয়দেরও প্রশ্ন, মৃতদেহ কঁাসাই নদীতে ফেলা হলে কীভাবে বাড়ির সামনে খালে এল? মৃতের কাকা অপু বেরা বলেন, ‘‌যদি প্রথম দিন সত্যিই বাড়ির সামনের খালে মৃতদেহ ফেলা হয়, তা হলে আটদিনেও কেন মৃতদেহ ভেসে ওঠেনি?‌ কেনই বা দেহ একেবারে পচে গলে যায়নি।’‌ তঁার অভিযোগ, তল্লাশি শুরু হতে অন্য কোথাও রাখা মৃতদেহ ভোর রাতে বাড়ির সামনের খালের জলে ফেলে দেওয়া হয়েছে। এই ঘটনার সঙ্গে আরও মাথা জড়িত থাকতে পারে বলে দাবি করেছেন তিনি।

রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ। ছবি:‌ প্রতিবেদক

জনপ্রিয়

Back To Top