Arrest: কোচবিহার থেকে কলকাতায় গাঁজা পাচার, ধৃত দুই, উদ্ধার বিপুল পরিমান গাঁজা

আজকাল ওয়েবডেস্ক: বেআইনি গাঁজা পাচার আটকাতে ফের বড়সড় সাফল্য মুর্শিদাবাদ জেলা পুলিশের।

বুধবার গভীর রাতে বিশেষ অভিযান চালিয়ে মুর্শিদাবাদ পুলিশ জেলার নবগ্রাম থানার শিবপুর টোল প্লাজার কাছে ৩৪ নম্বর জাতীয় সড়কে অভিযান চালিয়ে উদ্ধার হল ১৬৫ কেজি গাঁজা। 
গাঁজা পাচারের সাথে যুক্ত থাকার অভিযোগে নবগ্রাম থানার পুলিশ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। 

আরও পড়ুন: Weather Update: শীতকাল কি চলেই এল? মরসুমের শীতলতম দিন আজ
নবগ্রাম থানার এক আধিকারিক জানান, বুধবার রাতে তাঁরা গোপন সূত্রে খবর পান, কোচবিহার থেকে বিপুল পরিমাণ গাঁজা কিছু ব্যক্তি উত্তর ২৪ পরগনার অশোকনগর এলাকাতে পাচারের চেষ্টা করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে শিবপুর টোল প্লাজার কাছে নবগ্রাম থানার পুলিশ নাকা তল্লাশি শুরু করে। রাত ১ টা নাগাদ পুলিশ একটি লরিকে আটকে তল্লাশি শুরু করতেই গাড়ির ভেতর থেকে উদ্ধার হয় ১৬৫ কেজি গাঁজা। গাঁজা পাচারের সাথে যুক্ত থাকার অভিযোগে লরির ড্রাইভার এবং খালাসি, রবি দাস এবং দীপঙ্কর সরকারকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে মুশিদাবাদ জেলা দিয়ে গাঁজা পাচারের ঘটনা বহুগুণ বেড়ে গেছে । একই সঙ্গে গাঁজা পাচার আটকানোর জন্য পুলিশের তৎপরতাও বৃদ্ধি পেয়েছে। মাত্র ৭ দিন আগে সাগরদিঘী থানার পুলিশ ১০৮ কেজি গাঁজা সহ দশ জন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছিল।। তার আগে রঘুনাথগঞ্জ থানার পুলিশ ৪০০ কেজি কাছে সহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছিল। পুলিশ সূত্রের খবর, নবগ্রাম থেকে উদ্ধার হওয়ার গাঁজার মূল্য প্রায় ১০ লক্ষ টাকা। ধৃত ব্যক্তিরা উত্তর-পূর্ব ভারতের একটি রাজ্য থেকে উন্নতমানের এই গাঁজা পাচার করে কোচবিহারে নিয়ে এসেছিল। ধৃত ব্যক্তিদের উদ্দেশ্য ছিল অশোকনগর হয়ে কলকাতাতে এই গাঁজা পাচার করা। 

আকর্ষণীয় খবর