আজকাল ওয়েবডেস্ক:‌ ত্রিপুরার লেনিনের মূর্তি ভাঙার তীব্র নিন্দা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মঙ্গলবার বাঁকুড়ার পাত্রসায়রে সরকারি সভা থেকে বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে মুখ্যমন্ত্রী বলেন ‘‌লেনিন, নেতাজি, স্বামীজির মূর্তি ভাঙা মানব না। মূর্তি ভাঙা সরকারের কাজ নয়। সরকারে এলেই মূর্তি ভাঙতে হবে এটা ঠিক নয়। সিপিএমের অত্যাচারকে যেমন সমর্থন করিনি, তেমনই বিজেপির অত্যাচারকেও সমর্থন করি না।’‌
ত্রিপুরায় বিজেপির জয়োল্লাসকে যে তিনি একেবারেই পছন্দ করছেন তা স্পষ্ট করে দিয়েছেন। দিল্লির বিজেপি সরকার বড় বড় কথা বলে কিন্তু কাজের কাজ কিছুই করে না। গণতন্ত্র মানে জোর করে দখল করা নয় বলে বিজেপিকে কটাক্ষ করেছেন তিনি। এত ঔদ্ধত্য ভাল নয় বলে বিজেপির দিকে তীব্র আক্রমণ শানিয়েছেন তিনি। আগের দিনই দিল্লি চলোর ডাক দিয়ে তিনি মুখ্যমন্ত্রী বলেছিলেন বিজেপির টার্গেট বাংলা হলে, বাংলার টার্গেট হবে লালকেল্লা। বাংলা কোনও দিন মাথা নীচু করেনি। বাংলার মানুষ দেশকে পথ দেখাবে বলে জানিয়েছেন তিনি। প্রতিবাদ করলে এজেন্সি দিয়ে অত্যাচার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। 
ইতিমধ্যেই বিজেপিকে রুখতে তৃতীয় ফ্রন্ট গড়ার ডাক দিয়েছেন তৃণমূল নেত্রী। মঙ্গলবারই এই নিয়ে ইউপিএ শরিক ডিএমকে নেতা স্ট্যালিনের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন তিনি। তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআরও তাঁকে সমর্থন করেছেন।  

জনপ্রিয়

Back To Top