আজকাল ওয়েবডেস্ক:‌ ভোটের আগে সিপি  এসপি বদলের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আলিপুরদু্য়ারের বারোবিশায় প্রকাশ্য জনসভা থেকে নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের কড়া সমালোচনা করেন তিনি। নির্বাচন কমিশন খেয়ালখুশি মত সিদ্ধান্ত নিচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। এই অফিসার বদলের সিদ্ধান্তে দিল্লির শাসকদলের বড় ভূমিকা রয়েছে বলে প্রকাশ্যে দাবি করেছেন মুখ্যমন্ত্রী। 
কমিশনের সিদ্ধান্ত একেবারেই পক্ষপাত দুষ্ট বলে অভিযোগ করেছেন মমতা। নির্বাচন কমিশনকে এর প্রতিবাদে চিঠি লিখে মমতা অভিযোগ করেছেন, যাঁদের দায়িত্ব দিয়ে আনা হয়েছে তাঁরা রাজ্য সম্পর্কে অবহিত নন। গুরুত্বপূর্ণ এলাকায় তাঁদের দায়িত্ব দেওয়া হলে গোলমাল হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। নিয়ম অনুযায়ী ভোটের আগে রাজ্য সরকারের কোনও অফিসার বদল করতে হলে রাজ্য সরকারের কাছে আগে তার তালিকা পাঠাতে হয়। এবং রাজ্য সরকারের মতামত চাওয়া হয়। এক্ষেত্রে কোনও কিছুই করা হয়নি। বিজেপি নেতারা বলেছেন বলেই অফিসার বদল করা হয়েছে বলে বারবার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। আর এই সিদ্ধান্তে কমিশনের ভূমিকা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন তিনি।
গতকালই  কলকাতা পুলিসের কমিশনার অনুজ শর্মা এবং বিধাননগর পুলিস কমিশনারেটের পুলিস কমিশনার জ্ঞানবন্ত সিং–কে সরিয়ে দেওয়া হয়। এঁরা ভোটের কোনও কাজে থাকতে পারবেন না বলে কমিশনের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে। 
 সরিয়ে দেওয়া হয়েছে বীরভূমের এসপি শ্যাম সিং এবং ডায়মন্ড হারবার পুলিস সুপার এস সেলভি মুরুগানকেও। 

 

জনপ্রিয়

Back To Top