‘‌বাচ্চাদের আরও বেশি করে যত্ন নিন’‌, তৃতীয় ঢেউ নিয়ে রাজ্যবাসীকে এখন থেকেই সতর্ক করে দিলেন মমতা 

আজকাল ওয়েবডেস্ক:‌ মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই রাজ্যে করোনা সংক্রমণ রুখতে বিধিনিষেধ জারি করেছিলেন মমতা ব্যানার্জি। তার ফল মিলেছে হাতেনাতে। এখন সংক্রমণ অনেকটাই কমে এসেছে। কিন্তু মাস দুয়েকের মধ্যেই আসতে পারে করোনার তৃতীয় ঢেউ। আর বিশেষজ্ঞদের একাংশ বলছেন, তৃতীয় ঢেউয়ে আক্রান্ত হতে পারেন শিশুরাও। আর তাই রাজ্যবাসীকে সতর্ক করলেন মমতা। 
সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, ‘‌রাজ্যের করোনা পরিস্থিতির এখন অনেকটাই উন্নতি হয়েছে। অষ্টম দফা ভোটের সময় সংক্রমণের হার যা ছিল, এখন তা অনেক কম। তবে উত্তর ২৪ পরগণায় এখনও সংক্রমণ কিছুটা বেশি আছে। কয়েকশো সংক্রমণ হচ্ছে প্রতিদিন। কলকাতায় অনেকটাই অবশ্য কমেছে।’‌ ইতিমধ্যেই ২ কোটি রাজ্যবাসীর টিকাকরণ হয়ে গিয়েছে বলে জানিয়েছেন মমতা। তৃতীয় ঢেউ নিয়েও প্রত্যেককে সতর্ক করেন মমতা ব্যানার্জি। তাঁর কথায়, ‘‌শোনা যাচ্ছে তৃতীয় ঢেউ আসছে। বাচ্চাদের আরও বেশি করে যত্ন নিতে হবে। আর শিশুদের ভাল রাখার জন্য তাঁদের মায়েদেরও যত্নের প্রয়োজন। প্রত্যেককে সচেতন থাকতে হবে।’‌ এমনকি শিশুদের জন্য যে হাসপাতালে বাড়তি শয্যার ব্যবস্থা করা হয়েছে, সে কথাও জানান মুখ্যমন্ত্রী। 
এটা ঘটনা, এপ্রিল–মে মাসে রাজ্যের করোনা পরিস্থিতি রীতিমতো আতঙ্ক তৈরি করেছিল। সংক্রমণ ও মৃত্যুহার বাড়ছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লোকাল ট্রেন পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেন মমতা। তারপর সব গণপরিবহণই বন্ধ করে দেওয়া হয়। বেঁধে দেওয়া হয় বাজারের সময়সীমা। তার সুফল মিলেছে। তবে তৃতীয় ঢেউ নিয়ে এখন থেকেই রাজ্যবসীকে সতর্ক করে তুললেন মমতা।