আজকাল ওয়েবডেস্ক:‌ বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধন করে রাজ্যের বিনিয়োগের আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এবারের শিল্প সম্মেলনে জার্মানি, ইটালি সহ ২০টি দেশের প্রতিনিধিরা এসেছেন। দেশের প্রথম সারির শিল্পপতি মুকেশ আম্বানিকেও দেখা গিয়েছে।

বাংলাই একমাত্র শিল্পের গন্তব্য বলে এদিন শিল্প সম্মেলনের মঞ্চ থেকে শিল্পপতিদের বার্তা দিয়েছেন তিনি। 
আমেরিকা এবং জাপানকে রাজ্যে আরও বেশি বিনিয়োগের আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে জার্মানির ফ্র‌্যাঙ্কফ্রুট থেকে কলকাতা পর্যন্ত সরাসরি বিমান পরিষেবা চালুর অনুরোধ করেছেন তিনি।

রাজ্যে নতুন শিল্পনীতি, জমিনীতি শিল্পস্থাপনের পক্ষে অত্যন্ত উপযোগী। ই–গভর্ন্যান্সে বাংলা এক নম্বরে। উত্তর পূর্ব থেকে শুরু করে, নেপাল, ভুটান, বাংলাদেশের প্রবেশদ্বার বাংলা। এখন আর কোনও শ্রমদিবস নষ্ট হয় না বাংলায়। বাংলায় সবচেয়ে বেশি দক্ষ শ্রমিক রয়েছে।

ক্ষুদ্র এবং মাঝারি শিল্পে বাংলা এক নম্বরে। দেশে কর্মসংস্থান বাড়লেও রাজ্যে কর্মসংস্থান বেড়েছে। সিলিকন ভ্যালিতে শিল্পের জন্য জমি তৈরি রয়েছে। এখন আর বাংলা পিছিয়ে নেই। উল্টে শিল্পের উপযুক্ত পরিবেশ একমাত্র বাংলাতেই রয়েছে বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী। দু’‌দিনের এই শিল্প সম্মেলনে বিভিন্ন দেশের সঙ্গে একাধিক মৌ এবং মোয়া স্বাক্ষরিত হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। 

জনপ্রিয়

Back To Top