আজকালের প্রতিবেদন: ‌‌‌‌‌পুলওয়ামার ঘটনায় নিহত জওয়ানদের রক্ত নিয়ে রাজনীতি করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যাঁরা সমালোচনা করছেন, তাঁদেরই দেশদ্রোহী, পাকিস্তানি বলে তকমা দিয়ে দেওয়া হচ্ছে বলে মঙ্গলবার আবার প্রধানমন্ত্রীর কড়া সমালোচনা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 
নবান্নে এদিন তিনি বলেন, ‘‌জওয়ানদের রক্ত নিয়ে যারা রাজনীতি করছে, তাদের ধিক্কার জানাই। আমরা জওয়ানদের পক্ষে, দেশের পক্ষে, জনগণের পক্ষে। কিন্তু আমরা মোদিবাবুর বিপক্ষে। মোদিবাবু দেশের প্রধানমন্ত্রী হিসেবে লজ্জা! বিজেপি দলটা এখন মোদি–অমিত শাহের প্রাইভেট কোম্পানি হয়ে গেছে। এই দলে আর কারও মূল্য নেই। সমালোচনা করলেই তাঁদের দেশদ্রোহী বলে দেওয়া হচ্ছে। কিন্তু একজন সাধারণ নাগরিক হিসেবে আমার কথা বলার অধিকার রয়েছে। এজন্য আমাকে যা ইচ্ছে শাস্তি দিতে পারেন। আমি এতটুকু ভীত নই। মানুষ প্রকৃত সত্য জানতে পারছে না।’‌ 
মুখ্যমন্ত্রী এদিন ফের প্রশ্ন তোলেন, ‘‌পুলওয়ামার ঘটনা কেন ঘটল?‌ গোয়েন্দা রিপোর্ট থাকা সত্ত্বেও কেন এতজন জওয়ানকে আগে থেকে বাঁচানোর চেষ্টা করা হল না?‌ কে এর জন্য দায়ী?‌ জওয়ানদের রক্ত দিয়ে কেউ নির্বাচন জিতবে, এটা হতে পারে না! জওয়ানদের রক্ত দেশের জন্য। তাঁরা দেশের জন্য কাজ করেন। রাজনীতি করেন না তাঁরা।’‌ মুখ্যমন্ত্রীর বক্তব্য, যারা গান্ধীজিকে খুন করেছে, তাদের কাছে তিনি কখনও দেশপ্রেমের শিক্ষা নেবেন না। তাঁর বক্তব্য, তাঁর বাবাও স্বাধীনতা–সংগ্রামী ছিলেন। বাংলার মাটিতে জন্মেছেন বলে তিনি গর্ব অনুভব করেন। একজন হিন্দুস্তানি হিসেবেও তিনি গর্বিত। তিনি শান্তির পক্ষে। কিন্তু দাঙ্গার বিপক্ষে। মোদি–বিজেপির বিপক্ষে। 

জনপ্রিয়

Back To Top