আজকালের প্রতিবেদন, দুর্গাপুর, পুরুলিয়া: আজ, সোমবার প্রশাসনিক বৈঠক করতে দুর্গাপুরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সিটি সেন্টারের সৃজনী প্রেক্ষাগৃহে হবে প্রশাসনিক বৈঠক। থাকবেন সরকারি আধিকারিক থেকে জেলার জনপ্রতিনিধিরা। দুপুর ২টো থেকে বৈঠক শুরু হবে। পঞ্চায়েত নির্বাচনের আগে ব্লকের উন্নয়নের কাজ কতটা হয়েছে, কী কী কাজ বাকি আছে সে সব নিয়ে আলোচনা হবে। সিটি সেন্টারের ভগৎ সিং স্টেডিয়ামে হেলিপ্যাডে নামবে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার। সেখান থেকে সড়ক পথে সভায় আসবেন। সভা শেষ করে মুখ্যমন্ত্রী হেলিকপ্টারেই পুরুলিয়ায় রওনা হবেন। পশ্চিম বর্ধমান নতুন জেলা হওয়ার পর এটি প্রথম প্রশাসনিক বৈঠক মুখ্যমন্ত্রীর। নতুন জেলার প্রশাসনিক বৈঠক ঘিরে মানুষের মধ্যে কৌতুহল তৈরি হয়েছে। 
দুর্গাপুরের বৈঠক শেষ করেই মুখ্যমন্ত্রী পুরুলিয়ায় আসবেন। পুরুলিয়ার মফ্‌ফসল থানার শিমূলিয়ায় ফুটবল ময়দানে প্রশাসনিকসভা করবেন তিনি। সেই সভামঞ্চ থেকেই বেশ কিছু প্রকল্পের উদ্বোধন, শিলান্যাস ও পরিষেবা প্রদান করার পাশাপাশি নতুন প্রকল্পের ঘোষণা করবেন। প্রশাসনিক সভার পর মুখ্যমন্ত্রী পুরুলিয়ার সার্কিট হাউসে চলে যাবেন। পরদিন দুপুরে বেলগুমা পুলিস লাইনে প্রশাসনিক বৈঠকে যোগ দেবেন। বৈঠকে জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের আধিকারিকরা উপস্থিত থাকবেন। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রশাসনিকসভা থেকে প্রায় শতাধিক প্রকল্প নতুন প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। এছাড়াও প্রায় ১০ হাজার ৮২৪ লক্ষ টাকার জেলার বিভিন্ন প্রকল্পের শিলান্যাস করবেন। একই সঙ্গে ৩২ হাজার ৪৬০ জন উপভোক্তাকে পরিষেবা তুলে দেবেন। 
এদিন মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভাস্থলের প্রস্তুতি দেখতে গিয়ে মন্ত্রী শান্তিরাম মাহাতো বলেন, ‘‌মুখ্যমন্ত্রী প্রতিবার জেলাবাসীর জন্য বিভিন্ন প্রকল্পের ডালি সাজিয়ে নিয়ে আসেন। এবারও প্রচুর প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন তিনি।’‌

জনপ্রিয়

Back To Top