আজকাল ওয়েবডেস্ক:‌ আর কয়েকটা মাস পরেই রাজ্যে বিধানসভা ভোট। তার আগে আম জনতার ঘরে ঘরে সরকারি সুবিধা পৌঁছে দিতে নয়া প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বাঁকুড়ার খাতড়ায় ‘দুয়ারে দুয়ারে সরকার’ নামে এই প্রকল্পের সূচনা করে মুখ্যমন্ত্রী জানান, ব্লকে ব্লকে ক্যাম্প করে পৌঁছে দেওয়া হবে সরকারি সুবিধা। এছাড়া এদিন ৩২টি সরকারি প্রকল্পের সূচনা ও শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী।
বিধানসভা ভোটের জন্য দলীয় কর্মসূচির পাশাপাশি এবার সরকারিভাবেও সাধারণ মানুষের ঘরে পরিষেবা পৌঁছে দিতে মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন নয়া প্রকল্প। খাতড়ার সভায় মুখ্যমন্ত্রী এ প্রসঙ্গে বলেন, ভোটের মুখে জনগণের আরও কাছে পৌঁছতে চাইছে রাজ্য সরকার। এখনও যাঁরা বিভিন্ন প্রকল্পের সুবিধা পাওয়ার যোগ্য অথচ পাননি, তাঁরা যেমন আবেদন জানাতে পারবেন ওই সব ক্যাম্প থেকে, তেমনই নতুন কোনও দাবিদাওয়া থাকলেও জানাতে পারবেন তাঁরা।
খাতড়ার মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, ‘ব্লকে ব্লকে ক্যাম্প করতে হবে সব দপ্তরকে নিয়ে। সেখানে কোনও মানুষ যদি বলেন, আমার এটা দরকার, সেটা সঙ্গে সঙ্গে দিতে হবে। আর যদি সম্ভব না হয়, তাহলে পরে দিতে হবে। তালিকা তৈরি করে সেই অনুযায়ী ধীরে ধীরে মানুষের হাতে পরিষেবা পৌঁছে দিতে হবে।’ মমতা জানান, আগামী ১ ডিসেম্বর থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত চলবে এই প্রকল্প। বেলা ১১টা থেকে বিকেল ৩টে পর্যন্ত বসবে ক্যাম্প। 
মুখ্যমন্ত্রী যে সব প্রকল্পের সূচনা ও শিলান্যাস করেন তার মোট মূল্য ৩৫৩ কোটি টাকা। এছাড়া এই মঞ্চ থেকেই ২১ জনকে প্রতীকী পরিষেবা তুলে দেন মুখ্যমন্ত্রী নিজে। ১২০০ জনের মধ্যে বাকিদের পরে জেলা প্রশাসনের মাধ্যমে দেওয়া হবে। 

জনপ্রিয়

Back To Top