BGBS: ‘নিশ্চিন্তে ব্যবসা করুন’‌, শিল্পপতিদের বাংলায় আহ্বান জানালেন মমতা

আজকাল ওয়েবডেস্ক:‌ করোনা আবহে গত দু’‌বছর ছিল বন্ধ।

এবছর ফের হচ্ছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। বুধ ও বৃহস্পতিবার নিউটাউনের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে হবে এই সম্মেলন।
দু’দিন ধরে চলা বাণিজ্য সম্মেলনের প্রস্তুতি দেখতে মঙ্গলবার বিকেলেই মুখ্যমন্ত্রী পৌঁছে যান নিউটাউনের কনভেনশন সেন্টারে। সূত্রের খবর, সম্মেলন চলাকালীন দু’দিন নিউটাউনের একটি কটেজে থেকে এই সম্মেলন পরিচালনা করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মঙ্গলবার বিকেলেই তিনি মোট ৫ দেশের শিল্প প্রতিনিধিদের সঙ্গে প্রাথমিক বৈঠক সেরেছেন। 
এই সম্মেলনে অংশ নেবেন দেশ বিদেশের বহু শিল্পপতি। সবার দেখভাল থেকে শুরু করে নিরাপত্তা সংক্রান্ত সমস্ত ব্যাপার খুঁটিয়ে দেখেছেন মুখ্যমন্ত্রী। নিরাপত্তাজনিত কারণে বন্ধ থাকছে ইকো পার্ক। এদিকে মঙ্গলবার মিলন মেলায় শিল্পপতিদের সঙ্গে নৈশভোজ সারেন রাজ্যপাল জগদীপ ধনখড়। 
মঙ্গলবার বিকেল থেকেই তৎপর ছিলেন মমতা। গতকালই বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণে শিল্পপতিদের সঙ্গে একপ্রস্থ বৈঠক সেরেছেন মমতা। আলোচনায় মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, মুখ্যসচিব এইচকে দ্বিবেদী। ভুটান, বাংলাদেশ, রাশিয়া, জাপান, কেনিয়ার প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। ২ দিনের সম্মেলনে থাকবে মোট ৪০টি দেশ। বিদেশি প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পরে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে ফিকির জাতীয় একজিকিউটিভ কমিটি। সেখানে তিনি বলেন পশ্চিমবঙ্গ গত ১১ বছরে অনেক বদলে গিয়েছে। এখানে এখন শিল্পের পরিবেশ গড়ে উঠেছে। রাজ্যে বন্‌ধ হয় না। কর্মদিবস বেড়েছে। শিল্প বাণিজ্যে কোনও ইউনিয়ন বাধা দেয় না বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বিশ্বমানের পরিকাঠামোর পাশাপাশি শিল্পবান্ধব পরিবেশ গড়ে তোলা হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী। শিল্পপতিদের এই রাজ্যে নিশ্চিন্তে ব্যবসা করার আহ্বান জানিয়েছেন মমতা।    

আরও পড়ুন:‌ ২৪ ঘণ্টায় ৬৬ শতাংশ বাড়ল দৈনিক সংক্রমণ!‌ চতুর্থ ঢেউ আসন্ন?‌ 

আকর্ষণীয় খবর