অভিজিৎ চৌধুরি, মালদা: ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও উদ্ধার হওয়া অগ্নিদগ্ধ তরুণীর পরিচয় জানতে পারেনি পুলিশ। খুনের কারণ নিয়েও নানা প্রশ্ন পুলিশ মহলে। এমনকী, ধর্ষণ করা হয়েছে কিনা, তাও পরিষ্কার নয়। শুক্রবার মালদার কোতোয়ালি গ্রাম পঞ্চায়েতের টিপাজানি গ্রামে তদন্তে যায় পুলিশ সুপার অলোক রাজোরি‌য়ার নেতৃত্বে একটি দল। যেখানে ওই তরুণীর অগ্নিদগ্ধ মৃতদেহটি পড়েছিল, সেখান থেকে পোড়া ঘাস, মাটি–‌সহ বেশ কিছু নমুনা তদন্তের জন্য সংগ্রহ করেন পুলিশ অফিসারেরা‌। শনিবার মালদায় এসেছে ফরেনসিক দল। আনা হচ্ছে পুলিশ কুকুরও।
ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট পুলিশের হাতে এসেছে। পুলিশ সূত্রে খবর, অজ্ঞাত ওই যুবতীকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। এমনকী মাথার পেছনে ডানদিকে একটি ক্ষতচিহ্ন রয়েছে। 
পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, ঘটনাস্থলের আশেপাশে রাস্তায় কোথাও সিসিটিভি রয়েছে কিনা, তা দেখা হচ্ছে। তবে দু–‌কিলোমিটার দূরের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। 
উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে ইংরেজবাজার থানার কোতোয়ালি গ্রাম পঞ্চায়েতের টিপাজানি গ্রামের আমবাগানে উদ্ধার হয় অর্ধনগ্ন এবং অগ্নিদগ্ধ এক যুবতীর মৃতদেহ। মৃত যুবতীর বয়স ২০ থেকে ২২ বছরের মধ্যে বলে জানিয়েছে পুলিশ। মালদা–‌রতুয়া রাজ্য সড়কের ধার থেকে দেড় কিলোমিটার ভেতরে আমবাগানের মধ্যেই ওই যুবতীর দেহ উদ্ধারের পর গ্রামজুড়ে শোরগোল পড়ে যায়। পুলিশের অনুমান, ওই যুবতীটিকে অন্য কোথাও খুন করে এই আমবাগানে নিয়ে এসে পুড়িয়ে থাকতে পারে দুষ্কৃতীরা। স্থানীয় বাসিন্দারা জানালেন, মালদা–‌রতুয়া রাজ্য সড়কের ধারে ঘন আমবাগানে ঘেরা এলাকায় সিসিটিভি নেই। আমবাগানগুলিতে মাঝে মধ্যে জুয়া, বেআইনি মদের ঠেক বসে।  
এদিকে শনিবার ঘটনাস্থলে যায় তৃণমূলের মহিলা সেলের জেলা নেত্রী চৈতালি সরকার–‌সহ পাঁচ সদস্যের এক প্রতিনিধিদল। যেখান থেকে মৃতদেহটি উদ্ধার হয়েছিল, সেই এলাকা ঘুরে দেখেন ওই প্রতিনিধিরা। কথা বলেন পুলিশ সুপার এবং গ্রামবাসীদের সঙ্গে। চৈতালি সরকার বলেন, ‘‌বিষয়টি অত্যন্ত মর্মান্তিক। দুষ্কৃতীরা যাতে কোনওভাবেই ছাড় না পায়।’‌ এদিকে, শনিবার এই ঘটনার প্রসঙ্গে মালদায় আসার কথা রয়েছে বিজেপি নেত্রী তথা সাংসদ লকেট চ্যাটার্জির। তিনিও টিপাজানি গ্রামে ঘটনাস্থলে যেতে পারেন বলেও দলীয় সূত্রে খবর। এদিকে ধানতলা সংলগ্ন টিপাজানি গ্রামে যুবতীর অগ্নিদগ্ধ দেহ উদ্ধারের পর ক্ষোভে ফুঁসছেন গ্রামবাসীরা। এই এলাকায় পুলিশের টহলদারি বাড়ানোর দাবি উঠেছে। 

জনপ্রিয়

Back To Top