আজকাল ওয়েবডেস্ক: করোনা আবহে আপাতত হচ্ছে না মাধ্যমিক পরীক্ষা। ১ জুন থেকে পরীক্ষা নেওয়া অসম্ভব, করোনা পরিস্থিতিতে এমনটাই মনে করছে মধ্যশিক্ষা পর্ষদ। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানান, করোনার এই পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া কার্যত অসম্ভব। তবে এই পরীক্ষা স্থগিত করা হবে নাকি বাতিল করা হবে তার সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার।

বর্তমানে রাজ্যে আংশিক লকডাউন চলছে। ট্রেন চলাচল সম্পূর্ণভাবে স্তব্ধ। সেক্ষেত্রে এই বিশাল সংখ্যক পরীক্ষার্থীদের যাতায়াতের সমস্যা থাকবে। এছাড়াও লাগামছাড়া এই করোনা সংক্রমণের জেরে পরীক্ষা নেওয়া খুব একটা নিরাপদ হবে না বলেই মনে করছে পর্ষদ। কয়েকদিন আগেই গরমের ছুটি ঘোষণা করা হয়েছে। আগামী জুন মাস পর্যন্ত সব স্কুল গুলি বন্ধ থাকার নির্দেশ দিয়েছে রাজ্য।

 

দেশে ক্রমবর্ধমান করোনার গ্রাফ ঊর্ধ্বমুখীর জেরে দশম শ্রেণির বোর্ড পরীক্ষা বাতিল করে আইসিএসই। তার আগে দ্বাদশ শ্রেণির পরীক্ষা পরে নেওয়া হবে বলে জানিয়েছিল আইসিএসই কর্তৃপক্ষ। এর আগে গত ১৪ এপ্রিল, সিবিএসই-র দশম শ্রেণির পরীক্ষাও বাতিল ঘোষণা করে কেন্দ্র। দ্বাদশ শ্রেণির পরীক্ষা আপাতত স্থগিত রাখা হয়েছে। একাধিক রাজ্য বোর্ডও পরীক্ষা বাতিল করেছে। 

 

তবে ১ জুন থেকে পরীক্ষা না হলে আর কবে পরীক্ষা নেওয়া হবে তা নিয়েও প্রশ্ন উঠছে। এমনিতেই ৩ মাস পিছিয়েছে এবারের পরীক্ষা। এই বিষয়টি নিয়ে পর্ষদের সঙ্গে একপ্রস্থ আলোচনা করা হয়েছে বলে খবর। পরীক্ষা না নিয়ে কিসের ভিত্তিতে তাদের নম্বর দেওয়া হবে তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। পরিস্থিতি যে দিকে এগোচ্ছে সেক্ষেত্রে বাড়ি থেকে পরীক্ষা দেওয়ারও চিন্তাভাবনা করা হতে পারে।

জনপ্রিয়

Back To Top