‌চন্দ্রনাথ মুখোপাধ্যায়ায়, দাঁইহাট (কাটোয়া): কাটোয়ায় তাপবিদ্যুৎ কেন্দ্রের কাজ আটকে থাকায় কেন্দ্র সরকারকে দুষলেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। শোভনদেব শুক্রবার কাটোয়ার দাঁইহাটে বিদ্যুতের একটি নবনির্মিত সাবস্টেশনের উদ্বোধন করতে এসেছিলেন। সেখানে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাটোয়া–বর্ধমান রাজ্য সড়ক লাগোয়া কাটোয়ার শ্রীখণ্ড ও কোশিগ্রাম গ্রাম পঞ্চায়েত এলাকায় গড়ে ওঠা তাপবিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন্দ্র সরকারের ভূমিকার তীব্র সমালোচনা করেন বিদ্যুৎমন্ত্রী। 
তিনি বলেন, ‘সবরকমের পরিকাঠামো প্রস্তুত থাকলেও শুধুমাত্র রাজনৈতিক অভিসন্ধির জন্য তাপবিদ্যুৎ কেন্দ্রের কাজ আটকে রেখেছে কেন্দ্র সরকার। তবে কাজ যাতে শুরু হয়, তারজন্য কেন্দ্র সরকারের কাছে আবেদন করা হবে।’‌ ৫৫৬ একর জমি আগেই অধিগ্রহণ করা হয়েছিল। মমতা ব্যানার্জি মুখ্যমন্ত্রী হওয়ার পর রাজ্য সরকারের হেফাজতে থাকা ১০০ একর জমি দেওয়া হয়েছে। আরও প্রায় ১৫০ একর জমি লাগবে। সেই জমির মালিকদেরও জমি দেওয়ার জন্য বোঝানো হয়েছে। তার পরও কেন থমেকে আছে কাজ, প্রশ্ন তুলেছেন শোভনদেব। 
এসবের সঙ্গে বিদ্যুতের সমস্যা মেটাতে রাজ্যে আরও সাবস্টেশন গড়া হবে বলে জানালেন বিদ্যুৎমন্ত্রী। তিনি আরও জানান, রাজ্যের গ্রামীণ এলাকায় বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা অক্ষুণ্ণ রাখতে ও বিদ্যুৎ চুরি রুখতে রাজ্য সরকার নানা পদক্ষেপ নিয়েছে। তার সঙ্গে বিদ্যুতের খোলা তার সরিয়ে কেবল লাগানোর কাজ চলছে। এদিন জেলার বিদ্যুৎ সমস্যা সমাধানে দাঁইহাটেই বিদ্যুৎ দপ্তরের পদস্থ কর্তাদের নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক করেন বিদ্যুৎমন্ত্রী।

দঁাইহাটে সাবস্টেশনের উদ্বোধনে মন্ত্রী শোভনদেব। ছবি:‌ প্রতিবেদক‌

জনপ্রিয়

Back To Top