Jharkhand Lawyer: ‌কোটি কোটি টাকার সম্পত্তি!‌ ঝাড়খণ্ডের আইনজীবীর ১৪ দিনের জেল হেফাজত 

আজকাল ওয়েবডেস্ক:‌ ৭০ কোটি টাকার সম্পত্তি।

ঝাড়খণ্ডের আইনজীবীর এই বিপুল পরিমাণ সম্পত্তির হদিশ পেয়েছে কলকাতা পুলিশ। এছাড়া মিলেছে অন্তত ২৪টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ। বুধবার ঝাড়খণ্ডের আইনজীবী রাজীব কুমারকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। 
এটা ঘটনা, ঝাড়খণ্ড ও কলকাতার এক ব্যবসায়ীর বিরুদ্ধে রাঁচি আদালতে জনস্বার্থ মামলা করেছিলেন ওই আইনজীবী। অভিযোগ, এরপর মামলার নিষ্পত্তি করার নাম করে টাকা চান ‘পিআইএল ম্যান’ নামে পরিচিত রাজীব কুমার। পার্ক সার্কাসের কাছে একটি শপিং মল থেকে ৫০ লক্ষ টাকা–সহ গ্রেপ্তার হন তিনি। তাঁর সম্পত্তির সন্ধানে দিল্লি, নয়ডা ও ঝাড়খণ্ডে হানা দিয়েছিল লালবাজার। 
ঝাড়খণ্ডে ওই আইনজীবীর ফ্ল্যাট, সাত একর জমি–সহ প্রায় কুড়ি কোটি টাকার সম্পত্তির হদিশ মিলেছে। দিল্লি ও নয়ডায় হানা দিয়ে চারটি ফ্ল্যাট ও অফিসের সন্ধান পাওয়া গেছে, যার মূল্য প্রায় ৫০ কোটি টাকা। ২৪ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট নিজে ছাড়াও পরিবারের একাধিক সদস্যের নামে। জানা গেছে, ন’জন কর্মচারী রয়েছে আইনজীবীর। তাঁদের নামেও ব্যাঙ্ক অ্যাকাউন্টে রাজীব কুমারই লেনদেন করতেন বলে অভিযোগ উঠেছে। এদিকে, আইনজীবীর ভাই অনীশ কুমারের বাড়িতে তল্লাশি চালিয়ে ল্যাপটপ পাওয়া গেছে। সেগুলি খতিয়ে দেখে বাকি নগদ টাকার হদিশ চলছে। কলকাতার যে সমস্ত ব্যবসায়ীর কাছ থেকে মোটা টাকা আদায় করেছেন রাজীব কুমার, তাঁদেরও জিজ্ঞাসাবাদ করা হবে। এমনকী ইডি কর্তাদের সঙ্গেও রাজীব কুমারের যোগাযোগ রয়েছে বলে দাবি লালবাজারের। 

আরও পড়ুন:‌ দেশের নয়া প্রধান বিচারপতি হচ্ছেন উদয় উমেশ ললিত, শপথ নেবেন ২৭ আগস্ট 

আকর্ষণীয় খবর