আজকাল ওয়েবডেস্ক:‌ বুধবার ঝড়বৃষ্টির ফলে বৃহস্পতিবার সকালটা আরামদায়ক ছিল। কিন্তু বেলা বাড়তেই ফের বাড়তে শুরু করে পারদ। এখন পরিস্থিতি আরও অসহনীয় হয়ে ওঠে। শুক্রবার সকাল থেকে ক্রমশ দাপট বাড়ছে গরমের। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.‌৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গিয়েছে। সেই সঙ্গে বাড়ছে আর্দ্রতা। সব মিলিয়ে শুক্রবার সকাল থেকে কার্যত জেরবার অবস্থা। এই অবস্থায় আবার বৃষ্টির দিকে তাকিয়ে রয়েছেন দক্ষিণবঙ্গের সাধারণ মানুষ।
আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শুক্রবার সন্ধ্যার দিকে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুপুর বা বিকেলের দিকে ঝাড়খণ্ডের ছোটনাগপুর মালভূমি অঞ্চলে তৈরি হতে পারে বজ্রগর্ভ মেঘ। যা এগোতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলির দিকে। তবে কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস দেওয়া সহজ নয়। তাই শেষ মুহূর্তে অন্যরকম কিছুও হওয়ার সম্ভাবনা থেকেই যায়। তবুও শুক্রবার ঝড় হওয়ার সম্ভাবনা বেশ অনুকূলই।
আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, দক্ষিণবঙ্গে ঝড়ের পরিস্থিতি কিছুটা অনুকূল হয়ে উঠেছে। তীব্র গরমের প্রভাব ছোটনাগপুর মালভূমি অঞ্চলে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। সেই সঙ্গে পাঞ্জাব থেকে দক্ষিণবঙ্গ হয়ে মণিপুর পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা। যার প্রভাবেই ঝড়বৃষ্টির সম্ভাবনা খুবই উজ্জ্বল। শুক্রবার ঝড়বৃষ্টি হলে শনিবারও তার কিছুটা প্রভাব থাকবে। কিন্তু রবিবার থেকে পরের তিনদিন আরও অসহনীয় গরম পড়তে চলেছে। বুধবার নাগাদ আবার বৃষ্টির অনুকূল হয়ে উঠবে আবহাওয়া।

‌‌

জনপ্রিয়

Back To Top