Municipal Election: হাইকোর্টে পিছিয়ে গেল শুনানি, ১৯ ডিসেম্বর পুরভোট নিয়ে ঘোর অনিশ্চয়তা

আজকাল ওয়েবডেস্ক: পিছিয়ে গেল পুরভোট মামলার শুনানি। রাজ্য দ্রুত শুনানির আবেদন‌ করলেও আজ হল না পুরভোট নিয়ে জনস্বার্থ মামলার সওয়াল জবাব। আগামী সোমবার এই মামলার শুনানি হবে। জানা গিয়েছে, আজ হাইকোর্টে পুরভোট মামলার সিরিয়াল নম্বর ছিল ৪৪ ও ৪৫। কিন্তু সময় শেষ হয়ে যাওয়ায় শুনানি হল না। আর তার ফলেই ১৯ ডিসেম্বর কলকাতা ও হাওড়ায় পুরভোট নিয়ে শুরু হয়েছে অনিশ্চয়তা। 

এদিকে আগামিকাল (বৃহস্পতিবার) সকালের মধ্যে বিজ্ঞপ্তি জারি করা না হলে ১৯ ডিসেম্বর পুরভোট করা কার্যত অসম্ভব। কারণ, সেক্ষেত্রে ভোটের বিজ্ঞপ্তি জারি ও ভোটের দিনের মধ্যে ২৪ থেকে ২৭ দিনের ব্যবধান থাকবে না। তাহলে মামলা বিচারাধীন থাকা অবস্থায় ভোট ঘোষণা করা যায় কিনা সেই বিষয়ে ইতিমধ্যেই কমিশনের কর্তারা বৈঠক করছেন, আইনজ্ঞদের পরামর্শ নিচ্ছেন।

আরও পড়ুন:‌ পুজোর পর কেন কমল টেস্টিং?‌ দ্রুত পদক্ষেপের নির্দেশ দিয়ে নবান্নকে চিঠি কেন্দ্রের 

এছাড়াও হাওড়া পুরভোট নিয়েও আরও অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে। কারণ হাওড়া এবং বালি পুরসভা আলাদা করা হয়েছে। সেই প্রস্তাব বিধানসভায় পাশ করা হলেও রাজ্যপাল তাতে সই না করায় সেটি এখনও আইনে পরিণত হয়নি। আর তাই রাজ্য সরকারের তরফে হাওড়া পুরবোর্ড নিয়ে কমিশনের কাছে কোনও তথ্য পাঠানো সম্ভব হয়নি। যার ফলে ঘোর অনিশ্চয়তায় হাওড়ায় পুরভোট। এছাড়াও হাওড়াকে বাদ দিয়ে শুধুমাত্র কলকাতা পুরসভার ভোট করানো যায় কিনা সেই বিষয়টি নিয়েও আলোচনা চলছে কমিশনের দপ্তরে।

আকর্ষণীয় খবর