আজকাল ওয়েবডেস্ক:‌ সকাল ৯টা নাগাদ ধামাখালিতে পৌঁছে গিয়েছেন রাজ্যপাল। শিলিগুলির পরে এবার দক্ষিণ ২৪ পরগণার সুন্দরবন সফরে যাচ্ছেন তিনি। মঙ্গলবার সজনেখালি, ধামাখালি সফরে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখানকার জনপ্রতিনিধি এবং প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করবেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এখন উত্তরবঙ্গ সফরে রয়েছেন। সেখানে রাজ্যপালের এই জেলা সফর নিয়ে রাজনীতির গন্ধ পাওয়া যাচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। 
রাজভবনের পক্ষ থেকে এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছিল, ২২ অক্টোবর ধামাখালিতে জেলা পরিষদের অতিথি নিবাসে রাজ্যপাল বসিরহাটের সাংসদ, উত্তর ২৪ পরগনার জেলা সভাধিপতি, সন্দেশখালির বিধায়ক প্রমুখ জনপ্রতিনিধিদের সঙ্গে মত বিনিময় করবেন। উত্তর ২৪ পরগনার জেলাশাসক, প্রেসিডেন্সি ডিভিশনের কমিশনার, এডিজি (দক্ষিণবঙ্গ) ও ডিআইজি (প্রেসিডেন্সি রেঞ্জ) সহ পুলিশ-প্রশাসনের বিভিন্ন আধিকারিকের সঙ্গেও কথা বলবেন তিনি।
মঙ্গলবার দুপুরে দক্ষিণ ২৪ পরগনার সজনেখালিতে গিয়ে রাজ্য পর্যটন নিগমের অতিথি নিবাসে জয়নগরের সাংসদ, দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের সভাধিপতি, গোসাবার বিধায়ক প্রমুখ জনপ্রতিধিদের সঙ্গে কথা বলবেন তিনি। সেখানেই দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক-সহ পুলিশ ও প্রশাসনের বিভিন্ন স্তরের আধিকারিকদের সঙ্গে কথা বলবেন রাজ্যপাল। এর পর সজনেখালির সংরক্ষিত বনাঞ্চল ঘুরে দেখে সন্ধ্যেবেলা কলকাতা ফিরবেন রাজ্যপাল।
সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক রাজ্যপালের জন্য জেড স্তরের নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। রাজ্য পুলিশের বদলে রাজ্যপালের নিরাপত্তার দায়িত্ব সিআরপিএফকে দেওয়া হয়েছে। উল্লেখ্য, সেপ্টেম্বর মাসের শেষের দিকে একদিনের সফরে শিলিগুড়ি গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখানে শিলিগুড়ির মেয়র, বিধায়ক, সংসদ, মহকুমা পরিষদের সভাধিপতি–সহ প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। 

জনপ্রিয়

Back To Top