আজকাল ওয়েবডেস্ক: সরস্বতী পুজোর ছুটি নিয়ে একটা বিভ্রান্তি তৈরি হয়েছিল। এবার তা পরিষ্কার করে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আর তা‌ রাজ্য সরকারি কর্মীদের কাছে সুখবরে পরিণত হল। কারণ সরস্বতী পুজো উপলক্ষ্যে আরও একদিন ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। ৩০ এবং ৩১ জানুয়ারি অর্থাৎ বৃহস্পতিবার এবং শুক্রবার দু’দিন ছুটি ঘোষণা করেছিল রাজ্য সরকার। এবার যুক্ত হল বুধবারও। এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ফলে পর পর তিনদিন ছুটির সঙ্গে শনিবার এবং রবিবার যুক্ত হয়ে গিয়ে ছুটির তালিকা মোট পাঁচ দিনের দাঁড়াল।
ছোটখাট সফরের জন্য এই ছুটি যথেষ্ট বলে মনে করছেন অনেকে।

এদিকে সরকারি ক্যালেন্ডারে ৩০ জানুয়ারি সরস্বতী পুজো উপলক্ষ্যে ছুটি ঘোষণা করা হয়েছিল। কিন্তু দেখা যাচ্ছে, তিথি অনুযায়ী ২৯ জানুয়ারি এবং ৩০ জানুয়ারি সরস্বতী পুজো। তাই পুজোয় আদৌ অফিস যেতে হবে কি না, তা নিয়েই তৈরি হয়েছিল বিভ্রান্তি। এই পরিস্থিতিতে নয়া বিজ্ঞপ্তি জারি করে সেই বিভ্রান্তি অবসান করল নবান্ন। 
অন্যদিকে নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী, রাজ্য সরকারি কর্মচারীদের ২৯ জানুয়ারি, বুধবার এবং ৩০ জানুয়ারি, বৃহস্পতিবার ছুটি। যেকোনও পুজোর পরেরদিনও ছুটি দেয় রাজ্য সরকার। তাই ৩১ জানুয়ারি, শুক্রবারও ছুটি ঘোষণা করা হয়েছে। আর শনিবার–রবিবার এমনিই ছুটি। সেক্ষেত্রে একধাক্কায় পাঁচদিনের ছুটি মিলল। 

জনপ্রিয়

Back To Top