Smuggling: সীমান্তে ৪৯ লক্ষ টাকার সোনার বিস্কুট বাজেয়াপ্ত করল বিএসএফ

আজকাল ওয়েবডেস্ক: বিএসএফ-এর দক্ষিণ বেঙ্গল ফ্রন্টিয়ারের ৮৬ ব্যাটালিয়নের সীমা চৌকি খরকা বাহাদুরের জওয়ানরা ৪৯ লক্ষ টাকা মূল্যের ৮টি সোনার বিস্কুট উদ্ধার করেছে।

পাচারকারীরা এই সোনার বিস্কুট বাংলাদেশ থেকে ভারতে আনার চেষ্টা করছিল।
গত ১৩ মে, সকাল সাড়ে ৮টা নাগাদ ৮৬ ব্যাটালিয়নের সীমা চৌকি খরকা বাহাদুরের জওয়ানরা তথ্য পায় যে কিছু পাচারকারী বাংলাদেশ থেকে ভারতে পাচার চালানোর চেষ্টা করছে। তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গেই খরকা বাহাদুর সীমান্তে মোতায়েন জওয়ানরা তাদের দায়িত্বের এলাকার বিভিন্ন স্থানে তল্লাশি শুরু করে। এই সময় কাঁটাতারের ওপারে কিছু লোকের গতিবিধি চোখে পড়ে। দেখা যায়, তারকাঁটার ওপার থেকে একটা বান্ডিল ছুড়ে  চলে যাচ্ছে পাচারকারী, বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী তাদের ধাওয়া করলেও ঘন ঝোপঝাড়ের সুবিধা নিয়ে পাচারকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়। 
তল্লাশি চালিয়ে ৮টি সোনার বিস্কুটের একটি বান্ডিল উদ্ধার করা হয়। ভারতীয় বাজারে এই বিস্কুটের আনুমানিক মূল্য ৪৯,১৭,৩৫৫ টাকা। বাজেয়াপ্ত সোনার বিস্কুট করিমপুর কাস্টমস অফিসে হস্তান্তর করা হয়েছে। ৮৬ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট সুরেন্দ্র কুমার বলেন, তাঁর জওয়ানরা সীমান্তে অপরাধ ও পাচার প্রতিরোধ করতে সম্পূর্ণরূপে প্রতিশ্রুতিবদ্ধ। 
 

আকর্ষণীয় খবর