BGBS: বাংলায় ১০ হাজার কোটি বিনিয়োগের ঘোষণা আদানি গোষ্ঠীর, হবে ২৫ হাজার কর্মসংস্থান

আজকাল ওয়েবডেস্ক:‌ বাংলায় ১০ হাজার কোটি টাকার বেশি বিনিয়োগের ঘোষণা করলেন আদানি গোষ্ঠীর চেয়ারম্যান গৌতম আদানি।

তিনি বলেন, ‘‌আদানি গ্রুপের সেরা প্রকল্প বাংলার জন্য ঘোষণা করা হল। প্রযুক্তির মাধ্যমে বাংলায় শিল্পের উন্নতিতে অংশ নেবে আদানি গ্রুপ। যার ফলে ২০ থেকে ২৫ হাজার কর্মসংস্থান হবে।’‌

গৌতম আদানি বলেন, ‘কলকাতায় এসে গর্ববোধ করছি। কলকাতা বরাবরই আমাকে মুগ্ধ করেছে। গোপাল কৃষ্ণ গোখলে বলেছিলেন, বাংলা যা আজ ভাবে ভারত কাল ভাবে। অত্যন্ত সত্যকথা। বাংলার দেশের অর্থনীতিকে প্রভাবিত করার ক্ষমতা রাখে।’‌ এরই পাশাপাশি ‌নারীর ক্ষমতায়ন নিয়ে রাজ্যের ভূয়সী প্রশংসা করেন এই শিল্পপতি। গৌতম আদানি বলেন, ‘‌ভারতের কোনও রাজ্যেই বাংলার মতো এত মহিলা স্বাধীনতা সংগ্রামীকে আমরা পাই না। বাংলার নারীশক্তি বরাবরই সাহসিকতার পরিচয় দিয়ে এসেছে। বাংলা নারী ক্ষমতায়নের উজ্জ্বল উদাহরণ।’‌ সেই সঙ্গে প্রশংসা করেন মুখ্যমন্ত্রীর কন্যাশ্রী প্রকল্পেরও।

আরও পড়ুন:‌ ‘‌মুখ্যমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে চলেছে বাংলা’‌, উদ্বোধনী ভাষণে প্রশংসায় পঞ্চমুখ রাজ্যপাল 

প্রসঙ্গত, এর আগে একাধিকবার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন গৌতম আদানি। তারপরই এবার বাংলায় বিনিয়োগের কথা ঘোষণা করলেন তিনি। স্বাভাবিকভাবেই বিনিয়োগ হলে রাজ্যে কর্মসংস্থানেরও উজ্জ্বলও ভবিষ্যতের সম্ভাবনা থাকছে।

এদিকে শুধু আদানি গোষ্ঠী নয়, হিরানন্দানি গোষ্ঠীও বিনিয়োগের প্রস্তাব দিয়েছে। দেড় হাজার কোটি টাকার বিনিয়োগের প্রতিশ্রুতি দিয়েছে এই গোষ্ঠী। এর ফলেও রাজ্যে প্রচুর ছেলেমেয়ে চাকরি পাবে। আপাতত প্রথম দিনের শেষে মোটা অঙ্কের বিনিয়োগ বাংলার ভাগ্যে আসছে বলেই মনে করা হচ্ছে।

আকর্ষণীয় খবর