Arrest: ‌বাড়ি থেকে উদ্ধার হয়েছিল ১৭ কোটিরও বেশি টাকা, গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খান গাজিয়াবাদে গ্রেপ্তার

আজকাল ওয়েবডেস্ক:‌ ১৭ কোটিরও বেশি টাকা উদ্ধার হয়েছিল তাঁর বাড়ি থেকে।

সেই গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খানকে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে গ্রেপ্তার করা হল। অনলাইন গেম প্রতারণার অভিযোগে ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ। ট্রানজিট রিমান্ডে তাঁকে কলকাতার নিয়ে আসা হবে। 
মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে আর্থিক প্রতারণার অভিযোগের তদন্তে নেমে গার্ডেনরিচের শাহি আস্তাবল গলি, পার্ক স্ট্রিট, মোমিনপুরের বন্দর এলাকা, নিউটাউন–সহ শহরের ছ’টি জায়গায় গত ১০ সেপ্টেম্বর অভিযান শুরু করেছিল ইডি। তল্লাশিতে আমিরের ঘরের খাটের তলা থেকে বান্ডিল বান্ডিল টাকা উদ্ধার হয়। ব্যাঙ্ক থেকে টাকা গোনার মেশিন এনে দেখা যায়, ১৭ কোটিরও বেশি টাকা রয়েছে। 
তল্লাশি অভিযানের সময় ইডি জানায়, গার্ডেনরিচের ব্যবসায়ী নিসার আহমেদ খানের ছেলে আমিরের বিরুদ্ধে পার্ক স্ট্রিট থানায় একটি প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছিল। সেই পুরনো মামলার তদন্তে নেমেই আমিরের বিরুদ্ধে অভিযান শুরু করে তারা। বিপুল টাকা উদ্ধারের পরেই গা ঢাকা দেন আমির খান। খোঁজ শুরু করে পুলিশ। অবশেষে এল সাফল্য। গাজিয়াবাদ থেকে আমিরকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ। ট্রানজিট রিমান্ডে কলকাতায় আনা হবে। আমিরকে জিজ্ঞাসাবাদ করে এই প্রতারণা চক্রের সঙ্গে আর কে কে জড়িত, তা জানার চেষ্টা করবেন তদন্তকারীরা। 

আরও পড়ুন:‌ ‘‌এটা যুদ্ধের সময় নয়’‌, মোদির মন্তব্যের পাল্টা রাশিয়া দিল এই জবাব

আকর্ষণীয় খবর