Durga Puja: ‌অসুরের মুখটা অনেকটা গান্ধীজির মতো!‌ রুবি মোড়ে হিন্দু মহাসভার দুর্গাপুজো ঘিরে তীব্র বিতর্ক

আজকাল ওয়েবডেস্ক:‌ রুবি মোড়ে অখিল ভারতীয় হিন্দু মহাসভার দুর্গাপুজোকে ঘিরে বিতর্ক শুরু হয়েছে রাজ্য জুড়ে।

হিন্দু মহাসভার পুজো মণ্ডপে যে দুর্গার মূর্তি পুজো করা হচ্ছে, সেখানে মহাত্মা গান্ধীর আদলে তৈরি করা হয়েছে মহিষাসুরকে। তা নিয়ে বিতর্ক শুরু হতেই পুলিশ এসে অসুর বদলে গিয়েছে।
এই ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়েছে হিন্দু মহাসভা। তৃণমূলের তরফে এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। সপ্তমীর সন্ধেয় দুর্গাপ্রতিমার বিতর্কিত ছবি সামনে আসে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তা দিকে দিকে ছড়িয়ে পড়ে। দেখা যায়, দেবী দুর্গার পায়ের নিচে গান্ধীজি। সেই মূর্তিকেই অসুর হিসেবে বধ করা হচ্ছে। তার চোখে গান্ধীজির প্রতীকী চশমাও। এই ঘটনায় তীব্র অসন্তোষ প্রকাশ করেছে তৃণমূল। মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন, ‘এবার ওরা নানাভাবে দোষ ঢাকতে নামবে। কিন্তু এই ঘটনার তীব্র নিন্দা করছি। গান্ধীজিকে নিয়ে নানা গবেষণা হতে পারে। তিনি জাতির জনক।’ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। 
আয়োজকদের দাবি, এটা কাকতালীয়। ইচ্ছাকৃত নয়। অখিল ভারতীয় হিন্দু মহাসভার রাজ্য সভাপতি চন্দ্রচূড় গোস্বামী বলেছেন, ‘‌মহিষাসুরের মুখটা অনেকটা মহাত্মা গান্ধীর মতো দেখতে হয়েছে। তবে এটা কাকতালীয়। এই ছবি ভাইরাল হতেই পুলিশ নির্দেশ দিয়েছিল অসুরের চেহারা বদলানোর।’‌ এরপর সপ্তমীর রাতে চুল আর গোঁফ লাগিয়ে অসুরের চেহারা বদলে দেয় পুলিশই। দাবি পুজো উদ্যোক্তাদের। বিজেপির রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার এই ঘটনায় খানিকটা অস্বস্তিতে পড়ে বলেছেন, ‘‌এরকম হয়ে থাকলে খারাপ বিষয়। এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত পুলিশের।’‌ 

আরও পড়ুন:‌ ‘‌শিবের নির্দেশে’‌ ৬ বছরের নাবালকের গলা কেটে দিল দুই কিশোর 

আকর্ষণীয় খবর