আজকাল ওয়েবডেস্ক:‌ বঙ্গেও রথযাত্রাকে হাতিয়ার করতে চাইছে বিজেপি। একবার নয়, একুশের ভোটের আগে পাঁচবার রথযাত্রার কর্মসূচি নিয়ে ফেলেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। রথযাত্রা করেই জনসংযোগ বাড়াতে চাইছে গেরুয়া শিবির। সূত্রে খবর, বিষয়টি নিয়ে শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাসভবনে বৈঠকও হয়েছে। 
সূত্রের দাবি, পাঁচটি ভিন্ন জায়গা থেকে রথযাত্রা বের করা হবে। এমন কিছু জায়গা বেছে নেওয়া হচ্ছে, যেখান থেকে বাংলার ২৯৪টি বিধানসভা আসনেই পায়ের ছাপ ফেলা সম্ভব হবে। অর্থাৎ প্রতিটি কেন্দ্র দিয়েই যাতে রথের চাকা গড়ায়, সেই চেষ্টা করা হচ্ছে। ওই রথযাত্রার মঞ্চ থেকেই পরিবর্তনের বার্তা দেওয়ার চেষ্টা করা হবে বলে জানা গিয়েছে। আগামী মাসে এই কর্মসূচির সূচনা হতে পারে। চলবে মার্চ পর্যন্ত। সূত্র জানিয়েছেন, প্রত্যেকটি রথযাত্রার নেতৃত্ব দেবেন একজন বরিষ্ঠ নেতা। যে যে এলাকায় রথ ঘুরবে, সেই এলাকাগুলির স্থানীয় নেতৃত্বকে এক ছাতার তলায় নিয়ে এসে জনসংযোগ গড়ে তোলার দায়িত্ব থাকবে তাঁর ওপরেই। এই সব বিষয় মাথায় রেখেই তৈরি হবে সূচি এবং যাত্রার পথ। 
সূত্রের খবর, ফেব্রুয়ারি মাসেই বঙ্গ সফরে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইতিমধ্যেই দিল্লিতে এবিষয়ে প্রস্তাব পাঠিয়েছে বঙ্গ বিজেপি। সম্মতি মিললেই দিনক্ষণ চূড়ান্ত হবে। জানুয়ারিতে ফের বাংলায় আসছেন অমিত শাহ। ৩০ জানুয়ারি উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরে জনসভা করবেন তিনি। ফেব্রুয়ারিতে বাংলায় আসছেন জেপি নাড্ডাও। 

জনপ্রিয়

Back To Top